ইনসাইড বাংলাদেশ

খালেদা জিয়ার আইনজীবীদের আদালত বর্জন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/10/2018


Thumbnail

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালাস চেয়ে করা খালেদা জিয়ার আপিলের শুনানিতে আদালত বর্জন করেছেন তার আইনজীবীরা।  

আজ মঙ্গলবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে বিচার চলাকালে এ ঘটনা ঘটে।

আদালতে খালেদা জিয়ার পক্ষে আদালতে উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী, দুদকের পক্ষে ছিলেন মো. খুরশীদ আলম খান।

খালেদা জিয়ার আইনজীবীরা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় অর্থের উৎসের বিষয়ে একটি প্রতিবেদন গত ২২ অক্টোবর আদালতে জমা দিয়ে, এ বিষয়ে একটি আদেশ চান।

এরপর আজ মঙ্গলবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আপিল শুনানির পূর্বে খালেদা জিয়ার আইনজীবী এ জে মোহাম্মদ আলী ট্রাস্টের অর্থের উৎসের বিষয়ে দেওয়া প্রতিবেদনের ওপর আদালতের কাছে আদেশ প্রার্থনা করেন। আদালত আদেশ না দেওয়ায় এ বিষয়ে আপিল বিভাগে যাওয়ার হবে বলে আদালতকে জানানো হয়। সে কারণে আজকের মতো আপিল শুনানি মুলতবি করতে আদালতের কাছে আরজি করা হয়। কিন্তু আদালত মামলাটির আপিল শুনানি মুলতবি না করায় খালেদা জিয়ার আইনজীবীরা আদালত বর্জন করেন এবং মামলার শুনানি না করেই আদালত থেকে বেরিয়ে আসেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার কারাদণ্ড প্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আছেন।

বাংলা ইনসাইডার/আরকে

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭