টেক ইনসাইড

কলড্রপের মিনিট ফেরত দেয়নি অপারেটরগুলো

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/10/2018


Thumbnail

ফোনে কথা বলার ক্ষেত্রে কলড্রপ হওয়া বড় একটা সমস্যা। তবে বিটিআরসির নির্দেশনা অনুযায়ী, প্রতিদিন একজন গ্রাহকের একটির বেশি কলড্রপের প্রতিটিতে এক মিনিট করে করে টকটাইম ফেরত দিতে হবে। কিন্তু গ্রামীণফোন, রবি আর বাংলালিংকের বিরুদ্ধে টকটাইম ফেরত না দেওয়ার অভিযোগ উঠেছে।

জানা গেছে, গ্রাহকের প্রাপ্য ৪৭ দশমিক ৩২ কোটি মিনিট টকটাইম ফেরত দেয়নি জিপি, রবি ও বাংলালিংক। ২০১৭ সালের সেপ্টেম্বর থেকে ২০১৮ সালের সেপ্টেম্বর পর্যন্ত গ্রামীণফোনের একের অধিক কলড্রপ হয়েছে ২৭ কোটি ৭৭ লাখ। এর মধ্যে অপারেটরটি ফেরত দিয়েছে ১০ কোটি ৩০ লাখ মিনিট। তারা ১৭ দশমিক ৪৭ কোটি মিনিটই ফেরত দেয়নি গ্রাহককে।

রবির একের অধিক কলড্রপ ২৪ কোটি ৪৭ লাখ। এর মধ্যে ৬ কোটি ৮২ লাখ ফেরত দিয়েছে তারা। বাকি ১৭ দশমিক ৬৫ কোটি মিনিট ফেরত দেয়নি তারা।

আর বাংলালিংকের একাধিক কলড্রপ ১৭ কোটি ১৪ লাখ। তারা ফেরত দিয়েছে ৪ কোটি ৯৪ লাখ মিনিট। ১২ দশমিক ২ কোটি মিনিটই ফেরত দেয়নি তারা।

সরকারি মোবাইল অপারেটর টেলিটকের এই একের অধিক কোনো কলড্রপ নেই। তাই তাদের টকটাইম ফেরত দেওয়ার ব্যাপারে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

গ্রাহকের এই পাওনা ফেরত না দেওয়ার জন্য কী ব্যবস্থা নেবে নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসি তা নিয়ে সংস্থাটির সিনিয়র সহকারী পরিচালক জাকির হোসেন জানান, গ্রাহকের পাওনার বিষয়ে এক্ষেত্রে যে বিধি রয়েছে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে পদক্ষেপ কি হতে পারে বা কবে হতে পারে তা নিয়ে এখনো কিছু জানায়নি বিটিআরসি।

বাংলা ইনসাইডার/এসএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭