ইনসাইড বাংলাদেশ

‘মইনুলকে গ্রেপ্তার না করলে নারী সমাজ ক্ষুদ্ধ হতো’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/10/2018


Thumbnail

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেপ্তার না করলে নারী সমাজ ক্ষুব্ধ হতো বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

আজ মঙ্গলবার দুপুর ২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন আইনমন্ত্রী। রাষ্ট্রবিজ্ঞান সমিতির উদ্যোগে ‘উন্নয়নের রোল মডেল বাংলাদেশ: বর্তমান সরকারের মূল্যায়ন (২০০৯-২০১৮)’ শীর্ষক এই সেমিনারটির আয়োজন করে।   

আইনমন্ত্রী বলেন, সরকারের বিরুদ্ধে টকশোতে ব্যারিস্টার মইনুল হোসেন অনেক কথা বলতেন তখন কিন্তু তাকে আমরা গ্রেপ্তার করি নাই। তাকে গ্রেপ্তার করা হয়েছে টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে যা বলেছেন তাতে শুধু তার মানহানি হয়েছে তা নয়। বাংলাদেশের নারী সমাজ মনে করে তার ঔদ্ধত্যপূর্ণ কথাটি পুরো নারী সমাজকে অপমানিত করেছে। সেখান থেকে মামলা হয়েছে।

এসময় তিনি সাংবাদিকদের আরও বলেন, ‘কোর্ট যখন গ্রেপ্তারি পরোয়ানা দিয়েছে তখন আইন-শৃঙ্খলা বাহিনী যদি তাকে গ্রেপ্তার না করত তাহলে নারী সমাজ ক্ষুদ্ধ হতেন।  এ ধরনের অশ্লীল বক্তব্যকে উৎসাহিত করা হতো। সে জন্য গ্রেপ্তারি পরোয়ানার ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।’

বাংলা ইনসাইডার/আরকে

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭