ইনসাইড বাংলাদেশ

মধ্যরাতে তরুণী হেনস্তা : ৩ পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/10/2018


Thumbnail

রাজধানীর রামপুরা টিভি সেন্টার এলাকায় গত সোমবার দিবাগত রাতে তল্লাশির নামে এক তরুণীকে হেনস্তা ও বাদানুবাদ এবং একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার ঘটনায় তিন পুলিশ সদস্যকে শনাক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

ডিএমপি পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা এ বিষয়ে বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়ার অনুমোদন পেলে আজ (বুধবার) তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হবে। এছাড়াও এই তিন পুলিশ সদস্যকে মাঠ থেকে তুলে `আপাতত` দাফতরিক কাজ করার দায়িত্ব দেয়া হয়েছে।  

গত সোমবার রাতে পুলিশের একটি চেকপোস্টে সিএনজিচালিত একটি অটোরিকশার এক নারীকে হেনস্তা করেন কয়েকজন পুলিশ সদস্য। তরুণীর সঙ্গে পুলিশের বাকবিতণ্ডার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরে। এরপর থেকেই এ ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে শুরু হয় নানা ধরণের সমালোচনা।

এরপর গতকাল সারাদিন পুলিশের পক্ষ থকে এই ঘটনায় কোনো উদ্যোগ গ্রহণ করতে দেখা যায়নি। এরপর সন্ধ্যা ৭টা ৪৬ মিনিটে ডিএমপির ভেরিফাইড ফেসবুক পেজের মাধ্যমে জানানো হয়, ‘পুলিশ চেকপোস্টে সিএনজি আরোহী এক নারীর সাথে পুলিশের বাদানুবাদের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বিষয়টি ঢাকা মেট্রোপলিটন পুলিশের দৃষ্টি আকর্ষিত হয়েছে। ইতোমধ্যে ঘটনায় সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের শনাক্ত করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাগ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলা ইনসাইডার/আরকে



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭