ইনসাইড বাংলাদেশ

মইনুলের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/10/2018


Thumbnail

ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরীফ মো. সানাউল হক।

নারী সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলায় ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে ভোলা জেলা মহিলা যুবলীগ আহ্বায়ক খাদিজা আক্তার স্বপ্নার দায়ের করা মামলা আমলে নিয়ে গতকাল মঙ্গলবার তিনি এই আদেশ দেন।

২৫ অক্টোবরের মধ্যে এই মামলার তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশও দিয়েছে আদালত।

এর আগে গত সোমবার দুপুরে ভোলার অতিরিক্ত জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে ৫০০ ও ৫০৯ ধারায় ৫০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছেন মহিলা যুবলীগের নেত্রী খাদিজা আক্তার স্বপ্না।

মামলা দায়েরের পর বাদী খাদিজা স্বপ্না জানান, ব্যারিস্টার মইনুল কেবল মাসুদা ভাট্টিকেই অসম্মান করনেনি, গোটা নারী জাতিকে অসম্মান করেছেন। তাই তাঁর উপযুক্ত শাস্তির দাবিতেই তিনি মামলাটি করেছেন।

উল্লেখ্য, ময়মনসিংহের আদালতে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনেও একটি মামলা হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মনিরা সুলতানা মনি এই মামলা দায়ের করেন।

কিছুদিন আগে টেলিভিশনের লাইভ টকশোতে নারী সাংবাদিক মাসুদা ভাট্টিকে অশালীন মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন। এই পরিপ্রেক্ষিতে গত সোমবার রংপুরে দায়ের করা মানহানির একটি মামলায় ব্যারিস্টার তাঁকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। গতকাল ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন আবেদন নাকচ করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

বাংলা ইনসাইডার/এসএইচটি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭