ইনসাইড বাংলাদেশ

বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনার বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/10/2018


Thumbnail

রাজধানীর শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় জাবালে নূর পরিবহনের মালিক শাহাদাত হোসেনসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। অভিযোগ গঠনের ফলে এই মামলার আনুষ্ঠানিক বিচারকার্য শুরু হল।

আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েস আসামিদের অব্যাহতির আবেদন না মঞ্জুর করে, আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

গত ২২ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ অভিযোগপত্র গ্রহণ করে চার্জ গঠনের জন্য ২৫ অক্টোবর (আজ) দিন ধার্য করেন। অভিযোগ গঠনের আগে কারাগার থেকে শাহাদাত হোসেনসহ চারজনকে আদালতে হাজির করা হয়।  

অভিযুক্তরা হলেন, জাবালে নূর পরিবহনের দুই বাসের মালিক শাহাদাত হোসেন ও জাহাঙ্গীর আলম, দুই বাসচালক মাসুম বিল্লাহ এবং জুবায়ের সুমন, দুই সহকারী এনায়েত হোসেন ও কাজী আসাদ। এদের মধ্যে কাজী আসাদ ও জাহাঙ্গীর আলম এখনও পলাতক রয়েছে।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহণের বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যু হয়। আহত হয় আরও আট শিক্ষার্থী। এই ঘটনায় শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে। এরপর নিরাপদ সড়কের দাবিতে সারাদেশের শিক্ষার্থীরা আন্দোলন করে।

বাংলা ইনসাইডার/আরকে  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭