ইনসাইড গ্রাউন্ড

শেষ ওয়ানডেতে টাইগারদের সম্ভাব্য একাদশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/10/2018


Thumbnail

জিম্বাবুয়ে সিরিজে টানা দুই ওয়ানডে ম্যাচ জিতে সিরিজটি ইতিমধ্যে নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। কাল নিয়মরক্ষার ম্যাচে পরিণত হওয়া ম্যাচটি জয় করে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে চায় টাইগাররা। সেই লক্ষ্যে বাংলাদেশ পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নামবে এটা এক প্রকার নিশ্চিত।

সিরিজ জিতলেও বিপদ পুরোপুরি কাটেনি বাংলাদেশের। কাল কোনো কারণে হেরে গেলে মূল্যবান রেটিং পয়েন্ট হারাতে হবে বাংলাদেশকে। কাল ২-১ ব্যবধানে সিরিজ জয় করলে মূল্যবান ২ রেটিং পয়েন্ট হারাবে বাংলাদেশ। সেক্ষেত্রে ৯২ রেটিং কমে নেমে আসবে ৯০ তে। জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে পারলে বাংলাদেশের রেটিং ১ পয়েন্ট বেড়ে দাঁড়াবে ৯৩-এ। তাই র‍্যাংকিংয়ের বিচারে কাল জয়টা অনেক গুরুত্বপূর্ণ বাংলাদেশের জন্য।

কাল যথারীতি ওপেনিংয়ে থাকছেন জিম্বাবুয়ে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করা লিটন দাস ও ইমরুল কায়েস। তিন নম্বর নিয়ে কাল পরীক্ষা হতে পারে। কেননা গত দুই ম্যাচেই অভিষেক হওয়া ফজলে রাব্বি তিনে নেমে ব্যর্থ হয়েছেন। যদিও অধিনায়ক মাশরাফি রাব্বিকে আরেকটি সুযোগ দেওয়ার পক্ষে। তবে তিনি সুযোগ না পেলে ভাগ্য খুলবে নাজমুল ইসলাম শান্তর।

চার ও পাঁচে নিশ্চিতভাবে খেলবেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। রিয়াদের পরেই ছয়ে দেখা যাবে মোহাম্মদ মিথুনকে। সাতে থাকবেন পেস বোলিং অলরাউন্ডার ও গত ম্যাচের সেরা খেলোয়াড় মোহাম্মদ সাইফুদ্দিন। আটে থাকবেন মেহেদি হাসান মিরাজ। নয় নম্বর পজিশনে থাকবেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দশে থাকবেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান ও সবার শেষে নাজমুল ইসলাম।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ, ফজলে রাব্বি/ নাজমুল ইসলাম শান্ত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোহাম্মদ সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান ও নাজমুল ইসলাম

বাংলা ইনসাইডার/এসএকে



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭