ইনসাইড পলিটিক্স

জামায়াতের মামলা ড. কামালের চেম্বারে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/10/2018


Thumbnail

ড. কামাল হোসেন বলছেন যে, জামায়াতের সঙ্গে তাঁর কোনো সম্পর্ক নেই। যখন যুক্তফ্রন্ট গঠিত হয় তখন তিনি শর্ত দিয়েছিলেন যে, বিএনপিকে জামায়াত থেকে বেরিয়ে আসতে হবে। কিন্তু বিএনপি জামায়াত থেকে না বেরিয়ে, ২০ দল অটুট রেখেই এখন ড. কামাল হোসেনের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছে। কিন্তু নেপথ্যের খবর হলো, জামায়াতের সঙ্গে ড. কামাল হোসেনের সখ্যতা বর্তমানে অন্য যেকোনো সময়ের চেয়ে বেশি। ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে জামায়াতের বিভিন্ন নেতাদের অন্তত আট থেকে দশটি মামলা রয়েছে। যে মামলাগুলো ড.কামাল হোসেনের চেম্বারে থেকে তদারকি করা হচ্ছে।

এর আগে খালেদা জিয়ার মামলা নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর যখন ড. কামাল হোসেনের চেম্বারে গিয়েছিলেন, তখন ড. কামাল হোসেন বলেছিলেন যে, তিনি ক্রিমিনাল আইন বোঝেন না। কিন্তু এখন দেখা যাচ্ছে যে, জামায়াতের মামলাগুলোর জামিন, অগ্নি সংযোগ এবং বিভিন্ন হত্যা মামলার আইনজীবী হয়েছেন ‘ড. কামাল হোসেন অ্যান্ড এসোসিয়েটস’ নামের ল ফার্ম। এই ল ফার্মের মালিক হচ্ছেন ড. কামাল হোসেন।  

বাংলা ইনসাইডারের অনুসন্ধানে দেখা গিয়েছে যে, রাজশাহীতে জামায়াতের আমিরসহ ১১ জনের বিরুদ্ধে যে মামলা হয়েছে, সেই মামলায় জামিনের জন্য এবং আইনি প্রক্রিয়ায় মোকাবেলা করার জন্য ‘ড. কামাল হোসেন অ্যান্ড এসোসিয়েটস’ কাজ করছে। এছাড়াও গত সপ্তাহে ঢাকার মিরপুরে জামায়াতের কয়েকজন নেতা বৈঠককালে গ্রেপ্তার হন। তাদের বিরুদ্ধে নাশকতা সৃষ্টি ও সন্ত্রাসের অভিযোগে মামলা করা হয়। সেই মামলায়ও তাদের জামিনের জন্য লড়ছেন ‘ড. কামাল হোসেন অ্যান্ড এসোসিয়েটস’। অতি সম্প্রতি নরসিংদীতে জামায়াতের আটজন নেতা গ্রেপ্তার হয়েছে। তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার ষড়যন্ত্র এবং নাশকতার অভিযোগ আনা হয়েছে। সেই মামলাও নিয়েছেন ড. কামাল হোসেন। সারাদেশে সরকার স্বাধীনতা বিরোধী সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের জন্য যে মামলাগুলো করছে, সেই মামলাগুলোর জামিনের জন্য ড. কামাল হোসেনের কাছে আসছে। উল্লেখ্য এইসব মামলার জন্য ড. কামাল হোসেন মোটা অংকের পারিশ্রমিক নেন।

বাংলা ইনসাইডার/আরকে  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭