ওয়ার্ল্ড ইনসাইড

ভারতে দেবতার ভোগে যাচ্ছে হুইস্কি এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/10/2018


Thumbnail

ভারতের মধ্যপ্রদেশের ভৈরব মন্দিরে দেবতার ভোগে দেওয়া হচ্ছে হুইস্কি এবং ওয়াইন। স্থানীয়দের হুইস্কি দেবতার মন্দির নামেই পরিচিত এই মন্দির। অনুমান করা হয়, রাজা ভদ্রসেন এই মন্দির নির্মাণ করেছিলেন। মন্দিরটিতে শুধু যে দেবতাকেই পুজায় হুইস্কি, রাম বা ওয়াইন দেওয়া হয়, ব্যাপারটা তা নয়। এখানে আসা ভক্তদের প্রসাদ হিসেবেও দেওয়া হয় মদের বোতল।

অন্যান্য খবর

ফেসবুককে ৫ লাখ ইউরো জরিমানা

ক্যামব্রিজ অ্যানালিটিকা কেলেঙ্কারিতে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুককে ৫ লাখ ইউরো জরিমানা করেছে যুক্তরাজ্যের তথ্য কমিশনারের কার্যালয় (আইসিও)। আইসিও`র অধীনে তথ্যফাঁস বিষয়ক কোন অপরাধের এটিই সর্বোচ্চ শাস্তিমূলক জরিমানা বলে জানা গেছে।

দিল্লিতে গ্রেপ্তার রাহুল গান্ধী

ক্ষমতাসীন মোদি সরকারের বিরুদ্ধে এক মিছিল থেকে গ্রেপ্তার করা হয়েছে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে। গতকাল শুক্রবার দিল্লির সিবিআই দপ্তরের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানা যায়। গ্রেপ্তার হওয়ার পর রাহুল বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপি দেশের সব সংস্থাকে ধ্বংস করার দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে৷’ টুইট করে কংগ্রেস সভাপতির গ্রেপ্তারের খবর দেন দলীয় নেতা রণদীপ সূরযেওয়াল৷ তিনি লেখেন, সিবিআই সদর দপ্তরের বাইরে রাহুল গান্ধী সহ যেসব কংগ্রেস নেতারা বিক্ষোভ দেখাচ্ছিলেন তাদের গ্রেপ্তার করা হয়েছে৷

খাসোগির ছেলেও দেশ ছাড়লো

সৌদি কনস্যুলেটে খুন হওয়া সাংবাদিক জামাল খাসোগির ছেলে সালাহ দেশ ছেড়ে যুক্তরাষ্ট্রে আশ্রয় নিয়েছেন। গত বৃহস্পতিবার তিনি পরিবারের সদস্যদের নিয়ে ওয়াশিংটনে পৌঁছান বলে জানা গেছে। কয়েকমাস ধরেই সালাহ’র সৌদি ত্যাগের ওপর নিষেধাজ্ঞা ছিল। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও’র চাপে সৌদি প্রশাসন সম্প্রতি ওই নিষেধাজ্ঞা তুলে নেয় বলে জানা গেছে। এরপর গত বুধবার তিনি দেশ ছাড়েন।

সন্তানকে কোকাকোলা পান করানোয় বাবার কারাদণ্ড

ফ্রান্সে নিজের সন্তানদের কোকাকোলা পান করানোয় তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে এক বাবাকে। গত বুধবার দেশটির মধ্যঞ্চলের লিমোজেস শহরের একটি আদালত ওই শাস্তি ঘোষণা করে। কারাদণ্ডপ্রাপ্ত বাবার পরিচয় পাওয়া না গেলেও তার সন্তান দু’টির বয়স যথাক্রমে চার ও তিন বছর বলে জানা গেছে। ওই বাবা শিশু দু’টিকে কেক ও কোকাকোলা খেতে দিয়েছিলেন। বর্তমানে শিশু দু’টি পরিচর্যা কেন্দ্রে রয়েছে। তাদের মাংস ও সবজি খেতে দেওয়া হচ্ছে।

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭