ইনসাইড বাংলাদেশ

দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/10/2018


Thumbnail

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরামের ৫ দিনব্যাপী সম্মেলনে যোগদান শেষে সুইজারল্যান্ডের জেনিভা থেকে দেশে ফিরেছেন। আজ শনিবার সকাল পৌনে ৮টায় তিনি ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

রাষ্ট্রপতিকে স্বাগত জানানোর জন্য বিমানবন্দরে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন ও ডিপ্লোম্যাটিক কোরের ডিন ভ্যাটিকানের রাষ্ট্রদূত জর্জ কোচেরি। সুইজারল্যান্ডের উদ্দেশে গত ২১ অক্টোবর রাতে ঢাকা ত্যাগ করেছিলেন রাষ্ট্রপতি।

ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরামের দ্বিবার্ষিক এই সম্মেলনে বিশ্বায়ন ও শিল্পায়নের নতুন যুগে আন্তর্জাতিক বিনিয়োগের জন্য বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলার প্রতি গুরুত্ব দেয়া হয়। ২২ থেকে ২৬ অক্টোবর জেনেভায় জাতিসংঘ দপ্তরে অনুষ্ঠিত এই সম্মেলনে বিশ্বের ১৬০টি দেশের ৪ হাজারের বেশি বিনিয়োগ স্টেকহোল্ডার অংশ নেয়।

সম্মেলনে গ্লোবাল লিডারর্স ইনভেস্টমেন্ট সামিট, গ্লোবাল ইনভেস্টমেন্ট গেম চেঞ্জার্স সামিট, মিনিস্টারিয়াল রাউন্ডটেবলস, কনফারেন্স, টেড-স্টাইল প্রেজেনটেশন, প্রাইভেট সেক্টর-লিড সেশনস, হাই-প্রোফাইল স্টেকহোল্ডার রাউন্ডটেবলস, নেটওয়ার্কিং ইভেন্টস, এওয়ার্ড সিরিমনিস এবং ইনভেস্টমেন্ট ভিলেজ ইভেন্ট অনুষ্ঠিত হয়।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭