ইনসাইড বাংলাদেশ

নৌকায় ভোটের ওয়াদা করুন ও অন্যান্য সংবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 28/10/2018


Thumbnail

দেশের উন্নয়ন অব্যাহত রাখার জন্য আরেকবার আওয়ামী লীগকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল শনিবার বরগুনা জেলার তালতলী উপজেলায় এক জনসভায় তিনি ভোটারদের কাছে নৌকা মার্কায় ভোট চান। শেখ হাসিনা বলেন, ‘আপনারা  আরেকটি বার আওয়ামী লীগকে ভোট দিন। অতীতে ভোট দিয়েছেন, আগামী দিনেও নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদেরকে আপনাদের সেবা করার সুযোগ দিন।’ প্রধানমন্ত্রী বলেন, ‘আপনাদের কাছে ওয়াদা চাই। প্রতিজ্ঞা করেন, নৌকা মার্কায় ভোট দেবেন।’ (কালের কণ্ঠ)

অন্যান্য সংবাদ

বিএনপি টানা ১০ বছর ক্ষমতায় থাকলে আওয়ামী লীগের একজনও বেঁচে থাকত না :জয়

জাতির পিতা বঙ্গবন্ধুর দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, বিএনপি যদি আমাদের মতো টানা ১০ বছর ক্ষমতায় থাকতো, তাহলে আওয়ামী লীগের একটা নেতাকর্মীও বেঁচে থাকতো না। আওয়ামী লীগ বিএনপি না, আমাদের চরিত্র তাদের মতো না। আমরা খুনি না, আমরা সন্ত্রাসী না। আওয়ামী লীগ হচ্ছে স্বাধীনতার দল। গতকাল শনিবার রাজধানীর হোটেল রেডিসনে সুচিন্তা ফাউন্ডেশনের উদ্যোগে ‘২১ শে আগস্ট: বাংলাদেশের রাজনীতির বর্তমান-ভবিষ্যত্’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। (ইত্তেফাক)

মাদক ব্যবসায় সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড

ইয়াবা (অ্যামফিটামিন), কোকেন, হেরোইন পরিবহন, কেনাবেচা, ব্যবসা, সংরক্ষণ, উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ, হস্তান্তর, সরবরাহ ইত্যাদি অপরাধের জন্য সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড ও যাবজ্জীবনের বিধান রেখে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বিল-২০১৮ সংসদে পাস হয়েছে। গতকাল শনিবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের ২৩তম অধিবেশনের বৈঠকে বিলটি কণ্ঠভোটে পাস হয়। বিলটি পাসের প্রস্তাব করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এর আগে বিলের ওপর আনা সংশোধনী, যাচাই ও বাছাই কমিটিতে প্রেরণ ও জনমত যাচাইয়ের প্রস্তাব কণ্ঠভোটে নাকচ হয়ে যায়। গত ২২ অক্টোবর বিলটি উত্থাপন করা হয়। তফসিলের ৭ অনুচ্ছেদ থেকে ১৫ অনুচ্ছেদ পর্যন্ত নয়টি ক্ষেত্রে ক শ্রেণিভুক্ত মাদকের বিভিন্ন পরিমাণ উল্লেখ করে এক্ষেত্রে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড ও যাবজ্জীবনের বিধান রাখা হয়েছে। (সমকাল)

সাত দফা না মানলে শাস্তি হবে কল্পনাতীত: ড. কামাল

বিশিষ্ট আইনজীবী ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, সময় থাকতে সাত দফার আলোকে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবি মেনে নিতে হবে। অন্যথায় জনগণের কাছে সরকারকে জবাবদিহি করতে হবে। সাত দফা এখন জনগণের দাবি। এটা উপেক্ষা করলে যে শাস্তি পেতে হবে, তা কল্পনাও করতে পারবেন না। তিনি বলেন, দেশের জনগণ আজ ঐক্যবদ্ধ, হাত তুলে রায় দিয়েছে। ঐক্যবদ্ধ হলে অনেক অসম্ভবকেও সম্ভব করা যায়। একাত্তরে জনগণ ঐক্যবদ্ধভাবে স্বাধীনতা এনেছে। আপনারা বারবার সংবিধান লঙ্ঘন করছেন। সংবিধান লঙ্ঘনের দায়ে বিচারের মুখোমুখি হতে হবে। (যুগান্তর)

বাংলা ইনসাইডার/এসএইচটি       



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭