ইনসাইড পলিটিক্স

‘প্রধানমন্ত্রীকে অসম্মান করা যাবে না’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 30/10/2018


Thumbnail

জাতীয় ঐক্য ফ্রন্টের নেতা হিসেবে ড. কামাল স্পষ্ট বলে দিয়েছেন, ‘প্রধানমন্ত্রী একটি ইনস্টিটিউশন। তাছাড়া তিনি জাতির পিতার কন্যা। তাঁকে অসম্মান করে কোনো কথা বলা যাবে না।’ 

প্রধানমন্ত্রীর সংলাপের আমন্ত্রণের পরিপ্রেক্ষিতে ড. কামাল হোসেনের চেম্বারে আজ মঙ্গলবার বিকেলে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সংলাপে যাওয়া, কৌশলসহ বিভিন্ন বিষয় নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের ওই বৈঠকে আলোচনা করা হয়। প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে কারা কারা যাবেন বৈঠকে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে দলনেতা হিসেবে ড. কামাল হোসেন স্পষ্ট বলেছেন, ‘প্রধানমন্ত্রী যে সংলাপে আমন্ত্রণ জানিয়েছেন, এটা তাঁর মহানুভবতা। এজন্য আমরা তাঁকে ধন্যবাদ জানাতে চাই।’

ড. কামাল হোসেনের নেতৃত্বে ১৬ সদস্যের একটি দল সংলাপে যাওয়ার কথা রয়েছে। এর মধ্যে রয়েছেন জেএসডি সভাপতি আসম আব্দুর রব, সহ-সভাপতি তানিয়া রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির পক্ষ থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গণফোরামের মোস্তফা মহসীন মন্টু ও সুব্রত চৌধুরী, নাগরিক ঐক্য ফ্রন্টের ড. জাফরুল্লাহ প্রমুখ।

প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে যাওয়ার মাধ্যমে ৭ দফা দাবি থেকে জাতীয় ঐক্যফ্রন্ট সরে আসলো এবং একটা রাজনৈতিক সমঝোতার দিকেই তাঁরা এগোলো বলে মনে করা হচ্ছে।

বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭