ইনসাইড বাংলাদেশ

১০ ডিসেম্বরের মধ্যে পরীক্ষা শেষ করতে শিক্ষা মন্ত্রণালয়কে ইসির নিদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 31/10/2018


Thumbnail

জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্রগুলো প্রস্তুত রাখতে আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠানের বার্ষিক পরীক্ষা শেষ করার জন্য শিক্ষা মন্ত্রণালয়কে নিদের্শ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ বুধবার রাজধানীর আগারগাঁওয়ে কমিশনের কার্যালয়ে নির্বাচনের প্রাক-প্রস্তুতি নিয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এ তথ্য জানান।

নির্বাচন কমিশন সচিব বলেন, ভোটগ্রহণ কর্মকর্তাদের ৪১ হাজারেরও বেশি ভোটকেন্দ্র নির্বাচনের উপযোগী রাখা এবং সংস্কার ও প্রস্তুত রাখার জন্য বলা হয়েছে। এই উদ্দেশ্যে প্রতিষ্ঠানগুলোর কেন্দ্রগুলোকে প্রস্তুত রাখার জন্য ১০ ডিসেম্বরের আগে সব বার্ষিক পরীক্ষা শেষ করতে বলা হয়েছে। তিনি বলেন, নির্বাচনের প্রস্তুতি হিসেবে প্রাথমিক বিদ্যালয়ের প্রথম থেকে চতুর্থ শ্রেণির বার্ষিক পরীক্ষার সূচিতেও পরিবর্তন এনেছে সরকার। আগামী ১১-১৮ ডিসেম্বর এ পরীক্ষা হওয়ার কথা থাকলেও তা ৬ ডিসেম্বরের মধ্যে শেষ করতে বলা হয়েছে।

মধ্য ডিসেম্বরের পর থেকে যে কোনো দিন জাতীয় নির্বাচন হতে পারে। নির্বাচনের সময় বিদ্যালয়গুলো ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার হওয়ার পাশাপাশি শিক্ষকরা ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবেও কাজ করে থাকেন।

এছাড়া নির্বাচনকে সামনে রেখে সন্ত্রাসী, মাদকসেবীদের গ্রেপ্তারের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন হেলালুদ্দীন আহমদ।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭