ইনসাইড পলিটিক্স

‘সব দাবিই যৌক্তিক, উপস্থাপনও সুন্দর’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/11/2018


Thumbnail

আলোচনা ফলপ্রসু হয়েছে বলে জানিয়েছেন বিকল্পধারার চেয়ারম্যান ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী। শুক্রবার রাত পৌণে ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সংলাপ শেষে বের হয়ে যাবার সময় তিনি সাংবাদিকদের এ কথা বলেন। এসময় ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী আরো বলেছেন, দীর্ঘ আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রী ধৈর্যসহকারে তাদের বক্তব্য শুনেছেন।

বৈঠক শেষে বের হয়ে যাবার সময় যুক্তফ্রন্ট নেতা বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি জেবেল রহমান গাণি বলেছেন, আলোচনা ফলপ্রসু হয়েছে। প্রধানমন্ত্রী আমাদের সঙ্গে সৌহার্দ্যপূর্ণভাবে আলোচনা করেছেন। তিনি আমাদের কথা ধৈর্যসহকারে শুনেছেন। আমরা আশা করছি নির্বাচনে যাব।

বিকল্পধারার সহ-সভাপতি সাবেক সংসদ সদস্য এইচ এম গোলাম রেজা বলেন, দীর্ঘ আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রী বলেছেন তিনি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করবেন। আমরা তার কথায় সন্তুষ্ঠু। আমরা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি।

তিনি বলেন, আমাদের দাবির প্রেক্ষিতে মাননীয় প্রধাণমন্ত্রী বলেছেন, নির্বাচন কালীন সময়ে তফসিল ঘোষণার পর কেউ মন্ত্রী হিসেবে পতাকা ব্যবহার করবেন না। তারা শুধুমাত্র নিয়মতান্ত্রিক দাফতরির দায়িত্ব পালনের মধ্যে সীমাবদ্ধ থাকবেন।

এরপর আজ শুক্রবার (২ নভেম্বর) রাত সাড়ে ১১টায় বারিধারায় নিজ বাসভবন ‘মায়াবি’তে সংবাদ সম্মেলনের আয়োজন করেন বি. চৌধুরী। গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে অনুষ্ঠিত যুক্তফ্রন্টের সংলাপের বিষয়বস্তু তুলে ধরতে মধ্যরাতে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

সংলাপ আশাবাদের দিকে যাচ্ছে বলে মন্তব্য করেছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট  অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী)। পাশাপাশি সংলাপে যুক্তফ্রন্টের দাবিগুলোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত যৌক্তিক হিসেবে আখ্যায়িত করেছেন বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে বি. চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, আপনাদের সব দাবিই যৌক্তিক। এবং আপনাদের উপস্থাপনও সুন্দর। অন্য মন্ত্রীরাও একই কথা বলেছেন।’


বাংলা ইনসাইডার/এমআরএইচ





প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭