ইনসাইড বাংলাদেশ

শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী দেখতে চান বি. চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/11/2018


Thumbnail

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান বিকল্পধারার প্রেসিডেন্ট ডা. বদরুদ্দোজা চৌধুরী। সেইসঙ্গে ঐ সংসদে ছেলে মাহী বি. চৌধুরীকেও প্রতিনিধি হিসেবে দেখতে চান তিনি। গতকাল শুক্রবারের সংলাপে অংশ নেওয়া আওয়ামী লীগের একজন নেতা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগের ঐ নেতা বলেন,  প্রথমে বি. চৌধুরী আওয়ামী লীগ ও ১৪ দলের কাছে তাদের দাবিগুলো তুলে ধরেন। এরপর প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আমরা চাই, আপনারা আবার সংসদে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করুন। আপনি আবার প্রধানমন্ত্রী হোন, আমরাও যেন সেই সংসদে থাকতে পারি।’

প্রধানমন্ত্রী উত্তরে বলেন, ‘আপনি নির্বাচন করুন, সংসদে আসুন, সেজন্য আমাদের কিছু করার থাকলে করবো।’  এরপর বিকল্পধারার প্রেসিডেন্ট বলেন, ‘আমার বয়স হয়েছে। আমি আর নির্বাচন করতে চাই না। আমি বিকল্প নেতৃত্ব তৈরি করেছি, তিনি নির্বাচন করবেন। এক্ষেত্রে আপনাদের সহযোগিতা কাম্য।’

সংলাপে উপস্থিত আওয়ামী লীগ নেতারা নিজেরাই বলাবলি করেছেন, বি. চৌধুরী ভবিষ্যত নেতৃত্ব বলতে ছেলে মাহী বি. চৌধুরীকেই বুঝিয়েছেন। মাহী চৌধুরী বিকল্পধারার প্রেসিডেয়াম সদস্য এবং যুগ্ম মহাসচিব হিসেবে কাজ করছেন।

এর আগে, গতকাল শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের ব্যাংকুয়েট হলে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও ১৪ দলের সঙ্গে সাবেক রাষ্ট্রপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন রাজনৈতিক জোটের সংলাপ অনুষ্ঠিত হয়।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭