ইনসাইড বাংলাদেশ

‘আজ ইরফান, কাল আমি, পরশু হয়তো আপনি!’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/11/2018


Thumbnail

‘আজ ইরফান, কাল আমি, পরশু হয়তো আপনি। পরিচয় যেটাই হোক, দিনশেষে সবাই তো আমরা বাংলাদেশের নাগরিক। রাষ্ট্র কর্তৃক সামাজিক নিরাপত্তাসহ বেঁচে থাকার অধিকার আমাদের প্রত্যেকেরই আছে। কিন্তু ইরফানের ক্ষেত্রে এমনটা হয়নি, তাইতো তাঁকে অকালে হারিয়েছি আমরা।’ আধোকান্না আর ভারী গলায় কথাগুলো বলছিলেন দৃক পাঠশালার ব্যবস্থাপক এ. এস. এম রেজাউর রহমান।

আজ শনিবার ধানমণ্ডি-২৭ এর ১৬ নং রোডে বিকেল সাড়ে ৪ টার দিকে দৃক গ্যালারির প্রশাসনিক কর্মকর্তা ইরফানুল ইসলাম হত্যাকাণ্ডের বিচার চেয়ে মানববন্ধন করে দৃক পাঠশালার সদস্যরা।

মানববন্ধনে অংশ নেওয়া সাবিত ইসলাম বলেন, ‘ইরফান ভাই আমাদের মাঝ থেকে হারিয়ে যান ২রা এপ্রিল। আমরা প্রতি মাসের ২ তারিখে তাঁকে স্মরণ করি। সেইসঙ্গে জানাই প্রতিবাদ। গতকাল বন্ধ ছিল বলে আজ আমরা সমেবত হয়েছি। এটাকে আমরা চলমান সময়ের অংশ হিসেবে গ্রহণ করে থাকি।’

গত ২০১৬ সালের ২রা এপ্রিল ধানমন্ডির ৮ নম্বর সড়কের ডাচ্‌-বাংলা ব্যাংকের শাখায় থেকে ৩ লাখ টাকা তুলে বাইরে বের হন ইরফানুল ইসলাম। এরপরই নিখোঁজ হন তিনি। নিখোঁজের একদিন পর নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের জালকুড়ির বিলের একপাশের ঝোপ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

ইরফানুল ইসলাম হত্যাকাণ্ডের ২ বছর পার হলেও রহস্যের জট এখনো খুলেনি। কি কারণে এবং কারা এই হত্যাকাণ্ডের পেছনে জড়িত তা এখন পর্যন্ত জানা যায়নি।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭