ইনসাইড পলিটিক্স

নিরপেক্ষ ব্যক্তি ইস্যুতে ঐক্যফ্রন্টে মতপার্থক্য

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 05/11/2018


Thumbnail

গণভবনে গত ১ নভেম্বর সংলাপের পর থেকেই একের পর এক বৈঠক করে চলেছে জাতীয় ঐক্যফ্রন্ট। এরই মধ্যে আগামী ৭ নভেম্বর বেলা ১১ টায় আওয়ামী লীগ ও ঐক্যফ্রন্টের মধ্যে আরেকটি সংলাপের দিনক্ষণ ঠিক হয়েছে। এই সংলাপের আগে নিজেদের সম্ভাব্য দাবিদাওয়া নিয়ে আলোচনায় ঐক্যফ্রন্টের শরিকদের মধ্যেই তীব্র মতপার্থক্য দেখা গেছে।

ঐক্যফ্রন্টের অন্যতম শরিক বিএনপির নিরপেক্ষ ব্যক্তির অধীনে নির্বাচনে যেতে চায়। এই দাবি পূরণ ছাড়া তাঁরা কোনো ভাবেই নির্বাচনে যাওয়ার পক্ষপাতী নয়। অবশ্য ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, সব ধরনের আলোচনার পথই উন্মুক্ত রাখা উচিত। ড. কামালের সঙ্গে একমত ঐক্যফ্রন্টের অন্যান্য নেতারাও।

অবশ্য প্রধানমন্ত্রীর সঙ্গে প্রথমদিনের সংলাপের পরপরই ঐক্যফ্রন্টের শরিক বিএনপি এবং অন্যান্য শরিকদের মধ্যে মতপার্থক্যের বিষয়টি স্পষ্ট হয়ে ওঠে। ওই দিন সংলাপ থেকে বেরিয়ে ড. কামাল বলেছিলেন, তিনি আশাবাদী। প্রায় একই রকম মতপ্রকাশ করেন অন্য শরিকরাও। কিন্তু বিএনপির মহাসচিব মির্জা ফখরুল সংলাপ থেকে বেরিয়ে বলেছিলেন, তিনি সন্তুষ্ট নন।

চলতি সপ্তাহেই বুধবার (৭ নভেম্বর) অনুষ্ঠিত সংলাপের পরই বিএনপি ও ঐক্যফ্রন্টের অন্যান্য শরিকদের মধ্যেকার মতপার্থক্য আরও স্পষ্ট হয়ে উঠবে বলেই মত বিশ্লেষকদের।

বাংলা ইনসাইডার/জেডএ  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭