ইনসাইড বাংলাদেশ

যশোরে পারিবারিক কবরস্থানে দাফন হবে তরিকুল ইসলামের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 05/11/2018


Thumbnail

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ও জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় জানাজা শেষে বিএনপির বর্ষীয়ান রাজনীতিবিদ তরিকুল ইসলামের লাশ যশোর নেওয়া হচ্ছে।

আজ সোমবার বেলা সোয়া ১১টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তার জানাজা সম্পন্ন হয়। এর আগে সকাল ১০টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এ ছাড়া গতকাল রোববার রাতে শান্তিনগর মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

এর পর তরিকুল ইসলামের মরদেহ হেলিকপ্টার যোগে নেওয়া হচ্ছে তাঁর জন্মস্থান যশোরে। সেখানে যশোর ঈদগাহ মাঠে চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে। এর পর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে তাঁকে।

তরিকুল ইসলাম দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে গতকাল রোববার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন।

যাশোর থেকে চার বার নির্বাচনে জিতে সংসদে যাওয়া তরিকুল চারদলীয় জোট সরকারের তথ্যমন্ত্রী এবং পরিবেশ ও বনমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ১৯৯১ সালে খালেদা জিয়ার সরকারে তিনি প্রথমে সমাজকল্যাণ এবং পরে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ছিলেন। বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটিতে আসার আগে তিনি সহ-সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছিলেন।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭