ইনসাইড গ্রাউন্ড

ইংল্যান্ডের দিকেই যাচ্ছে গল টেস্ট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 07/11/2018


Thumbnail

গল টেস্টের দ্বিতীয় দিন শেষে সফরকারী ইংল্যান্ড ১৭৭ রানে এগিয়ে থেকে দিন শেষ করেছে। দ্বিতীয় দিনের শুরুতেই সেঞ্চুরি তুলে নিয়েছেন ইংল্যান্ডের হয়ে অভিষেক টেস্ট খেলা বেন ফোকস। তাঁর সেঞ্চুরিতে ভর করে সকালেই ৩৪২ রানে অলআউট হয় ইংল্যান্ড। জবাবে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২০১৩ রান করতে পারে স্বাগতিক শ্রীলঙ্কা। ফলে প্রথম ইনিংসে ১৩৯ রানের বড় ব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করে বিনা উইকেটে ৩৮ রান করেছে ইংল্যান্ড।

লঙ্কানদের ব্যাটিংয়ে ধস নামান মঈন আলি। ২১ ওভার বল করে মাত্র ৬৬ রানের বিনিময়ে ৪ উইকেট নেন তিনি। এছাড়াও আদিল রশিদ আর জ্যাক লিচ নিয়েছেন ২টি করে উইকেট। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ রান আসে অ্যাঞ্জেলো ম্যাথিউজের ব্যাট থেকে। ১২২ বলে মাত্র ৩ টি চারের সাহায্যে ৫২ রান করেন তিনি। এছাড়াও চান্দিমাল ৩৩ ও নিরোশান ডিকভেলা করেন ২৮ রান।

 নিজেদের দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের দুই ওপেনার বার্নস ও জেনিংস দিনের শেষ ১২ ওভারে কোনো উইকেট পড়তে দেননি। বিনা উইকেটে ৩৮ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবে ইংল্যান্ড।

এর আগে প্রথম দিনের ৮ উইকেটে ৩২১ রান নিয়ে খেলতে নামে ইংলিশরা। ৮৭ রান নিয়ে ব্যাট করতে নামা বেন ফোকস অভিষেক ম্যাচেই ৭ নম্বরে নেমে সেঞ্চুরি হাঁকান। ১০৭ রানে থামে নিজের টেস্ট ক্যারিয়ারের প্রথম ইনিংসটি। সফরকারীরা অলআউট হয় ৩৪২ রানে। শ্রীলঙ্কার দিল্রুয়ান পেরেরা ৫ টি ও লাকমাল নেন ৩ উইকেট।

স্কোর:

ইংল্যান্ড প্রথম ইনিংস- ৩৪২/১০ (৯৭ ওভার)

শ্রীলঙ্কা প্রথম ইনিংস- ২০৩/১০ (৬৮ ওভার)

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস- ৩৮/০ (১২ ওভার)

বাংলা ইনসাইডার/এজেএস/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭