কালার ইনসাইড

শুভ জন্মদিন রোশান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 08/11/2018


Thumbnail

বর্তমান সময়ে বাংলা চলচ্চিত্রের অন্যতম সুদর্শন অভিনেতা জিয়াউল রোশান। খুব অল্প সময় খ্যাতি অর্জন করা এই তারকা আজ ৮ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায় জন্মগ্রহণ করেন।

জিয়াউল রোশানের ডাক নাম রিক্ত। পরিবার ও বন্ধুদের কাছে তিনি রিক্ত নামেই পরিচিত। এক সময় ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখা এই তারকা হঠাৎ করেই সিনেমায় পা রাখেন। বিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় টুকটাক মডেলিং তাঁকে সিনেমায় অভিনয় করতে সহায়তা করে।

জিয়াউল রোশানের প্রথম ছবি ‘রক্ত’ মুক্তি পায় ২০১৬ সালে। প্রথম ছবিতেই নিজের বিপরীতে নায়িকা হিসেবে পান পরিমনিকে। ফলে বক্স অফিসে যথেষ্ট সাড়া ফেলে ছবিটি। এই ছবির সফলতা রোশানকে ভারতীয় সিনেমার দরজা খুলে দেয়। এর পরের বছর মুক্তি পায় বাংলাদেশ ভারত যৌথ প্রযোজনার ছবি ‘ধ্যাততিরিকি’। এই ছবির মূল ভূমিকায় অভিনয় করেন রোশান। এরপর কলকাতার ‘ককপিট’ ছবিতে সুপারস্টার প্রসেনজিৎ, দেব ও কোয়েল মল্লিকদের মতো তারকাদের সঙ্গে তাঁর অভিনয়ের সুযোগ মেলে। তাঁর সর্বশেষ ছবি ‘বেপরোয়া’ মুক্তি পায় চলতি বছরের ঈদুল আযহায়।

সম্প্রতি প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে একটি ছবি নির্মাণের ঘোষণা দেন। ওই ছবিতে মাশরাফির চরিত্রে জিয়াউল রোশানকেই প্রথম পছন্দ সংস্থাটির।

কলকাতার টেলিভিশন ধারাবাহিকে অভিনয়ের প্রচুর প্রস্তাব পেয়ে থাকেন জিয়াউল রোশান। কিন্তু সেসব প্রস্তাবকে আমলে না নিয়ে নিজেকে সিনেমায় মনোনিবেশ করতে চান এই অভিনেতা।

বাংলা ইনসাইডার/এইচপি/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭