ইনসাইড বাংলাদেশ

তফসিল পরবর্তী বিশৃঙ্খলা ঠেকাতে প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 08/11/2018


Thumbnail

আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। নির্বাচনি তফসিল ঘোষণার পরবর্তী সময়ে বিশৃঙ্খলা ঠেকাতে প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কেউ যদি কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়, তাহলে তা কঠোরভাবে দমন করতে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।

রাজধানীসহ সারাদেশে বিভিন্ন পয়েন্টে র‌্যাব-পুলিশের তল্লাশি চৌকি স্থাপন ও টহল ব্যবস্থা থাকবে। এছাড়াও পোশাকে ও সাদা পোশাকে র‌্যাব-পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও নিরাপত্তা রক্ষায় মাঠে কাজ করবে।

গতকাল বুধবার বিকাল থেকেই রাজধানীসহ সারাদেশে র‌্যাব-পুলিশের টহল শুরু হতে দেখা গেছে। রাজধানীর মিরপুর, পল্লবী, দারুস সালাম, মোহাম্মদপুর, পুরান ঢাকা, গাবতলী, আগারগাঁও, শ্যামলী, নিউমার্কেট, ধানমন্ডি, শাহবাগ, মতিঝিল, উত্তরা, মহাখালী, বনানী, গুলশান এলাকাসহ রাজধানীর প্রতিটি স্থানের র‌্যাবের টহল থাকতে দেখা যায়। রাজধানী ছাড়াও সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়নে যেকোনও বিশৃঙ্খলা ঠেকাতে নিরাপত্তা জোরদারের কাজ করছে র‌্যাব এবং পুলিশ।   

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম-পুলিশ কমিশনার (ক্রাইম) শেখ নাজমুল আলম এ বিষয়ে বলেন, ‘নির্বাচনি তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কাউকে কোনো ধরনের নৈরাজ্য সৃষ্টি করতে দেওয়া হবে না। তফসিল ঘোষণার পর কেউ যদি কোনোপ্রকার বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়, কঠোর হস্তে তা দমন করা হবে। ডিএমপি’র পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। রাজধানীর সমস্ত জায়গায় পুলিশ সদস্য মোতায়েন করা হবে।’

এদিকে নির্বাচনি তফসিল ঘোষণার পরবর্তী পরিস্থিতি যাতে স্বাভাবিক থাকে সেজন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকেও নিরাপত্তা জোরদার করা হয়েছে। যেকোনো ধরণের বিশৃঙ্খল পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।  

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭