ইনসাইড গ্রাউন্ড

একাদশে তিন পেসার?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/11/2018


Thumbnail

সিলেট টেস্টে মাত্র এক পেসার নিয়ে একাদশ গঠন করে লজ্জাজনক পরাজয়ের সম্মুখীন হতে হয় বাংলাদেশকে। দলে পেস বোলিং অলরাউন্ডার আরিফুল হক থাকলেও ভারপ্রাপ্ত অধিনায়ক রিয়াদ তাকে সেভাবে কাজ লাগাননি। সব মিলিয়ে ঢাকা টেস্টে দারুণভাবে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ। স্বাভাবিকভাবেই ঢাকা টেস্টে পরিবর্তন আসবে একাদশে।

গুঞ্জন রয়েছে বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর টেস্টে ৩ পেসার নিয়ে একাদশ সাজাবে। তিনজন পেসার না থাকলেও দুইজন পেসার যে থাকবে সেটা এক প্রকার নিশ্চিত। ঢাকা টেস্ট দিয়েই দীর্ঘ আট মাস পরে সাদা পোষাকে ফিরবেন মোস্তাফিজুর রহমান।

একজন পেসার যোগ হলে স্বাভাবিকভাবেই একজন স্পিনার কম থাকবে একাদশে। সে ক্ষেত্রে একাদশ থেকে বাদ পড়তে পারেন বাঁহাতি স্পিনার নাজমুল হোসেন অপু। তাঁর জায়গায়ই দলে নেওয়া হতে পারে মুস্তাফিজকে। চোট প্রবণ মুস্তাফিজকে সিলেট টেস্টে বিশ্রামে রাখা হয়েছিল। বোর্ড বেশ সতর্কতার সঙ্গে মুস্তাফিজকে ব্যবহার করতে চাইলেও প্রথম টেস্টে হেরে যাওয়ার কারণে ফিজকে একাদশে ফেরানোই লাগছে টিম ম্যানেজমেন্টকে।

মুস্তাফিজ ফিরলেই দুইজন বিশেষজ্ঞ পেসারের সঙ্গে থাকবেন পেস বোলিং অল রাউন্ডার আরিফুল হক। সব মিলিয়ে তিনজন পেসার দিয়েই দল গঠন হচ্ছে ঢাকা টেস্টে। যদিও সিলেট টেস্টের প্রথম ইনিংসে আরিফুলের অপরাজিত ৪১ আর ৩৮ রানের দুইটি ইনিংস ব্যাটিংয়ের প্রত্যাশা পূরণ করলেও বোলিংয়ে প্রত্যাশা পূরণ করতে পারেননি।

বাংলা ইনসাইডার/এসএকে



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭