ইনসাইড গ্রাউন্ড

সাত ম্যাচ পর জয়ের স্বাদ পেল অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/11/2018


Thumbnail

টানা সাত ম্যাচ হারের পর অবশেষে জয়ের ধারায় ফিরল অস্ট্রেলিয়া। মজার বিষয় অস্ট্রেলিয়ার জয়টাও এলো ঠিক সাত রানেই। ঠিক ২৮৮ দিন পর ওয়ানডে ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের দেখা পেল একসময়ের বিশ্বসেরা এই দলটি।

শুক্রবার অ্যাডিলেডে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৯ বল বাকি থাকতেই মাত্র ২৩১ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। গত ৮ ম্যাচের ৭টি ইনিংসেই অস্ট্রেলিয়া পুরো ৫০ ওভার ব্যাটিং করতে ব্যর্থ হয়। ব্যাট হাতে অধিনায়ক অ্যারন ফিঞ্চের ব্যাট থেকে আসে ধীরগতির ৪১ রান। এছাড়া অ্যালেক্স ক্যারির ৪৭ ও ক্রিস লিনের ৪৪ ও শেষের দিকে শন মার্সের ২২ রানের ওপর ভর করে স্বল্প পুঁজির সংগ্রহ দাড় করায় অস্ট্রেলিয়া।

স্বল্প রানের পুঁজি তাড়া করতে নেমে শুরুতেই ওপেনার কুইন্টন ডি কককে হারায় দক্ষিণ আফ্রিকা। প্রথম উইকেটের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। মাঝে অধিনায়ক ফাফ ডু প্লেসিসের ৪৭ রানে দক্ষিণ আফ্রিকা তাঁদের আশা জিয়ে রাখতে থাকে। প্যাট কামিন্সের বলে প্লেসিস ফিরে গেলেও ডেভিড মিলারের ৫১ রানের ইনিংসটি সিরিজটি ২-০ তে এগিয়ে নেওয়ার স্বপ্ন দেখতে থাকে প্রোটিয়াসরা।

দলীয় ১৮৭ রানে অষ্টম ব্যাটসম্যান মিলার আউট হয়ে গেলেও লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা প্রতিরোধ গড়ে তোলে। শেষের দিকে এনগিডির ১৯ ও ইমরান তাহিরের ১১ রানও দলকে জেতাতে পারেনি।  সেই সঙ্গে ৭ রানের জয় নিয়ে সিরিজে ১-১ সমতা আনতে সক্ষম হয় অস্ট্রেলিয়া।

বাংলা ইনসাইডার/এসএকে



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭