ইনসাইড পলিটিক্স

সবচেয়ে আকর্ষণীয় গুলশান আসন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 10/11/2018


Thumbnail

মাত্র দেড় মাস পরই অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে গতকাল শুক্রবার থেকে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনয়ন পত্র বিক্রি শুরু করেছে। বিক্রির প্রথম দিনেই ঢাকা- ১৭ বলে পরিচিত গুলশান আসনের জন্য সবচেয়ে বেশি মনোনয়ন পত্র কিনেছেন মনোনয়ন প্রত্যাশীরা। ফলে গুলশান আসনটি পরিণত হয়েছে এবারের নির্বাচনের সবচেয়ে আকর্ষণীয় আসনে।

গুলশান আসনে গতকাল পর্যন্ত আওয়ামী লীগের পক্ষে মনোনয়ন কিনেছেন ১৭ জন। এর মধ্যে আছেন একসময়কার বিএনপি নেতা ব্যারিস্টার নাজমুল হুদাও। তিনি গতকাল আওয়ামী লীগের হয়ে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, জাতীয় পার্টির চেয়ারম্যান লে. জে. (অব.) হুসেইন মুহাম্মদ এরশাদও গুলশান আসনে মহাজোটের হয়ে প্রার্থী হতে আগ্রহী। এছাড়া আরও কয়েকজন বিশিষ্ট ব্যবসায়ী এবং নামীদামী ব্যক্তিও এই আসন থেকে পার্থী হতে আগ্রহী বলে জানা গেছে।

দেশের অন্যতম বৃহৎ দল বিএনপি এখনও নির্বাচনের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করেনি। তবে তারাও এই আসনে ভিআইপি কোনো প্রার্থী দেবে বলে নিশ্চিত করেছে দলটির একাধিক সূত্র। এছাড়া লে. জে. হুসেইন মুহাম্মদ এরশাদের সাবেক পিএস ববি হাজ্জাজও তাঁর নতুন দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) হয়ে এই আসনে প্রার্থী হতে চাইছেন।

আওয়ামী লীগের ১৭ মনোনয়ন প্রত্যাশীর ভিড়ে গুলশান আসনে শেষ পর্যন্ত কে মনোনয়ন পায় সেটিই এখন দেখার বিষয় বলে মনে করছে দেশের রাজনৈতিক মহল।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭