ইনসাইড বাংলাদেশ

সূর্যের দেখা নাই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 10/11/2018


Thumbnail

সরকারি ছুটির দিন আজ। তাই রাস্তাঘাট অন্যান্য দিনের চেয়ে তুলনামুলকভাবে ফাকা। ছুটির দিন হওয়ায় অনেকেই আরাম-আয়েশ করে একটু দেরিতে ঘুম থেকে উঠে। তবে আজ মনে হচ্ছে সূর্যেরও ছুটির দিন, এখনও সূর্যের ঘুম ভাঙেনি। কুয়াশার পর্দা ভেদ করার দুঃসাহস তার এখনো হয়ে ওঠেনি। অথচ সকাল হয়েছে অনেকক্ষণ হলো। তারপরেও এখনো সূর্যের দেখা পাওয়া যায়নি।

গত কয়েকদিন থেকেই রাজধানীতে রাতের তাপমাত্রা কম থাকে। ভোরের দিকে কিছুটা শীত পড়তে শুরু করেছে। তবে আজকের প্রকৃতি দেখে মনে হচ্ছে শীত মনে হয় এসেই পড়লো। এখন কার্তিক মাস। শীত আসতে এখনও মাসখানেক বাকি থাকলেও এখন থেকেই প্রকৃতিতে শীতের আমেজ অনুভব করা যাচ্ছে।

দুপুর ১২ টার দিকে থেমে থেমে সূর্য উঠলেও তেজ ছিল খুবই কম। সূর্যকে দেখে মনে হচ্ছে যে আজ সে ঘুমের আড়মোড়া ভেঙে লজ্জা পাচ্ছে প্রকৃতির সামনে আসতে। অবস্থা দেখে মনে হচ্ছে আজ সূর্য মনে হয় সারাদিনই এমন লুকোচুরি খেলবে।  

ইতিমধ্যে সারাদেশের আবহাওয়ায় বেশ পরিবর্তন দেখা যাচ্ছে। এরই মধ্যে ঋতু পরিবর্তনের প্রভাব লক্ষ করা যাচ্ছে। আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছে, আগামী সপ্তাহের পর শীতের প্রকোপ কিছুটা বৃদ্ধি পাবে। আবহাওয়া অধিদপ্তরে দায়িত্বরত আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, উপকূলীয় এলাকাগুলোয় দমকা হাওয়াসহ বাতাস বয়ে যেতে পারে। আর শীতের প্রকোপ আগের সপ্তাহের চেয়ে ধীরে ধীরে বৃদ্ধি পাবে। উপকূলীয় অঞ্চলে রাতের বেলা ও ভোরে কুয়াশায় ঢেকে যেতে পারে। তবে বৃষ্টি হওয়ার তেমন আশঙ্কা নেই।

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭