ইনসাইড পলিটিক্স

নতুন চমকে এবার বিকল্পধারা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 10/11/2018


Thumbnail

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নতুন চমক সৃষ্টি করতে যাচ্ছে ডা. বদরুদ্দৌজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা বাংলাদেশ। আর এ চমক হবে যদি শেষ পর্যন্ত বিএনপি নির্বাচনে অংশ না নেয়। বিকল্পধারার একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, বিএনপির অর্ধ-শতাধিক নেতা নির্বাচনে অংশ নেওয়ার জন্য বিকল্পধারার পাইপলাইনে রয়েছেন। গ্রিন সিগন্যাল পেলেই তারা নির্বাচনের মাঠে সক্রিয় হবেন।

সূত্র জানায়, বিকল্পধারার অন্যতম মুখপাত্র মাহী বি. চৌধুরীর নেতৃত্বে একটি টিম বিএনপির অভিমানী এসব নেতাদের সঙ্গে সার্বক্ষনিক যোগাযোগ রাখছেন। আর এ টিমের অন্যতম সমন্বয়য়ের দায়িত্ব পালন করছেন সদ্য বিকল্পধারায় যোগদানকারী ঝাঁনু কূটনীতিক এক সময়ের বিএনপি নেতা শমসের মুবিন চৌধুরী।

বিকল্পধারার এক প্রেসিডিয়াম সদস্য জানান, ভোটের মাঠে চমক থাকবে এবার বিকল্পধারার। সে নেতার মতে, বিএনপিতে দীর্ঘদিন যাবত যারা অবহেলিত কিংবা দল থেকে সাময়িক বহিস্কৃত কিন্তু এলাকায় তাঁদের গ্রহণযোগ্যতা রয়েছে সেসব নেতাদের তালিকা এখন বিকল্পধারার নির্বাচনী সেলে। তালিকা ধরে ধরে বিএনপির সেসব নেতাদের সঙ্গে কথা বলছেন কখনো বি. চৌধুরী,কখনো মাহি বি চৌধুরী কিংবা শমসের মুবিন চৌধুরী।  বিকল্পধারার সূত্রটি জানিয়েছে বিকল্পধারার নেতৃত্বাধীন জাতীয় যুক্তফ্রন্ট  সমঝোতার ভিত্তিতে আওয়ামী লীগের কাছ থেকে অনন্ত ৬০টি আসন দাবি করবে। তবে, তাদের টাগের্ট ৫০। অন্তত: ৫০ আসনে জযী হবার টাগেট নিয়ে এগুচ্ছে বি. চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট।

বাংলা ইনসাইডার/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭