ইনসাইড পলিটিক্স

মাশরাফি-সাকিব কে কোথায় প্রার্থী হচ্ছেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 10/11/2018


Thumbnail

রাজনীতিতে আসছেন দেশের ক্রিকেটের দুই বরপুত্র মাশরাফি বিন মর্তুজা এবং সাকিব আল হাসান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে এই দুই ক্রিকেটার আগামীকাল আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনবেন। মাশরাফি বিন মর্তুজা নড়াইল-২ আসন থেকে এবং সাকিব আল হাসান মাগুরা-১ আসনে নৌকার মাঝি হচ্ছেন বলে জানা গেছে। 

মাশরাফি ও সাকিব প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘মাশরাফি ও সাকিব আগামীকাল সকাল সাড়ে ১০টার দিকে মনোনয়ন ফরম কিনতে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আসবেন।’ 

বাংলাদেশ ক্রিকেট দলের সফল অধিনায়ক মাশরাফি নড়াইল-২ আসনের নৌকা মার্কা নিয়ে নির্বাচন করবেন বলে জানা যায় বিভিন্ন সূত্রে। নড়াইল-২ আসনটি নড়াইল সদর উপজেলার ৮টি ইউনিয়ন  এবং লোহাগড়া উপজেলা নিয়ে গঠিত।

গত ৪ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধনের পর নড়াইলের লোহাগড়া উপজেলার সাধারণ মানুষের সঙ্গে কথা বলার সময় মাশরাফির জন্য সকলের কাছে দোয়া চেয়ে বলেন, ‘আপনাদের কাছে তো সবচেয়ে বড় সম্পদ রয়ে গেছে। আমরা ক্রিকেটে ভালো করছি, মাশরাফি সেখানে নড়াইলের। সবচেয়ে বড় সম্পদই তো আপনাদের মাশরাফি। আপনারা সবাই তার জন্য দোয়া করেন। নড়াইল বাসির কাছে মাশরাফির জন্য প্রধানমন্ত্রীর এই দোয়া চাওয়াকে নড়াইলের জন্য মাশরাফির মনোনয়নের সবুজ সংকেত হিসেবে দেখছে অনেকেই।

অন্যদিকে ক্রিকেটার সাকিব আল হাসান আসন্ন নির্বাচনে মাগুরা ১ আসন থেকে অংশ নিতে পারেন বলে জানা যায়। ইতিপুর্বে পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল সাকিবের নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে বলেছিলেন, ‘সাকিবের বাড়ি তো মাগুরায়। সাকিব তো নির্বাচনে দাঁড়াবেই। সবাই তো বড় হয়ে গেছে। এখন আর কেউ বসে নেই। আমিও নির্বাচনে দাঁড়িয়েছিলাম।’ 

পরিকল্পনামন্ত্রী সাকিব আল হাসান মাগুরার কোন আসন থেকে সংসদ নির্বাচনে অংশ নেবেন বিষয়ে কিছু বলেননি। তবে সাকিব আল হাসানের বাড়ি যেহেতু মাগুরা-১ আসনে। তাই এই আসন থেকেই তিনি আওয়ামী লীগের নৌকা নিয়ে নির্বাচন করবেন বলে অনেকেই বলছেন।

উল্লেখ্য, এবার আওয়ামী লীগের মনোনয়নের ক্ষেত্রে বেশ কিছু চমক থাকবে বলে জানা যায়। ধারণা করা হচ্ছে, খেলোয়ার, অভিনয় শিল্পীসহ সমাজের গুণীজন, জনপ্রিয় অনেক ব্যক্তিকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হতে পারে।

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭