ইনসাইড গ্রাউন্ড

পিচ-কন্ডিশন অনুযায়ী খেলার চেষ্টা করব: মাহমুদউল্লাহ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 10/11/2018


Thumbnail

বাংলাদেশ-জিম্বাবুয়ে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট আগামীকাল ১১ নভেম্বর মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হবে। ইতিমধ্যে সিলেটে প্রথম টেস্টে হেরে সিরিজে ১-০ তে পিছিয়ে আছে স্বাগতিক বাংলাদেশ। সিরিজ হার এড়াতে এই ম্যাচ জিততেই হবে টাইগারদের।

আজ শনিবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ সাংবাদিকদের জানান, আমরা আগে থেকে মাথায় কিছু ধারণ করে পিচে যাব না, পিচ কন্ডিশন যেমন হবে সেই অনুযায়ী খেলার চেষ্টা করব। আমরা আমাদের খেলাগুলো যদি ঠিকভাবে খেলতে পারি তাহলে পারফরম্যান্স আসবে। ম্যাচের আগে এখন এই জিনিসগুলোই আমাদের মাথায় কাজ করছে।

মিরপুরের উইকেটের আচরণ কেমন হবে এমন প্রশ্নে রিয়াদ জানান, এটা সবসময়ই বোঝা কঠিন, উইকেট একটু স্লো। স্লো উইকেট হলে রান করা একটু কঠিন হয়। কষ্ট করে রান করতে হবে। এখানকার উইকেট এমন না যে বল ব্যাটে আসবে আর আপনি শট খেলতে পারবেন। খুব সেন্সেবলি খেলতে হবে। একেক বোলারের জন্য একেক শট খেলতে হবে, আপনার স্ট্রেন্থ অনুযায়ী।

প্রথম টেস্টে মুশফিকের ব্যাটিং পজিশন ছিল ৬ নম্বরে, এবার কোথায় ব্যাট করবে মুশফিক এ বিষয়ে অধিনায়ক রিয়াদ বলেন, যেহেতু ও কিপিং করছে পাঁচ-ছয়ই ওর জন্য বেটার পজিশন হবে। ৮০ ওভার বা ৯০ ওভার যখন আপনি কিপিং করেন, তাই একটু সময় দিলে ওর জন্য ভালো। আমার কাছে এটাই মনে হয়। ওর ব্যাটিংয়ের জন্য সেটা ভালো হবে। কারণ ওর ব্যাটিংটা আমাদের সবার জন্য অনেক জরুরি।

বাংলাদেশ ২০১৬ সালে ইংল্যান্ডকে এবং ২০১৭ সালে অস্ট্রেলিয়াকে টেস্ট ম্যাচে হারিয়েছিল। অস্ট্রেলিয়া-ইংল্যান্ডকে হারানোয় বাংলাদেশের অতি আত্মবিশ্বাসী মনোভাবে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টে দল হেরেছে কিনা জানতে চাইলে রিয়াদ সংবাদ সম্মেলনে জানান, ও রকম মনোভাব মনে হয় না আমাদের মাঝে কাজ করে। আমরা সব প্রতিপক্ষকে একই ভাবে দেখি। কারণ মাঠে গিয়ে ভালো খেলাটাই মূল লক্ষ্য। যদি সেটা করতে না পারেন তাহলে নিজেরই খারাপ লাগবে।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগামীকাল সকাল সাড়ে ৯টায় ম্যাচ শুরু হবে। সিলেটে প্রথম টেস্টে সফরকারী জিম্বাবুয়ের কাছে ১৫১ রানের বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।

বাংলা ইনসাইডার/এজেএস/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭