ইনসাইড পলিটিক্স

ঐক্যফ্রন্ট-২০ দল একসঙ্গে নির্বাচন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 11/11/2018


Thumbnail

জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট আজ রোববার আলাদা আলাদা সংবাদ সম্মেলন করে নির্বাচনে যাওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। তবে দুটি জোটই একসঙ্গে নির্বাচন করবে বলে নিশ্চিত হওয়া গেছে।

আলাদাভাবে নির্বাচনের সিদ্ধান্ত জানালেও ঐক্যফ্রন্ট ও ২০ দলের মূল শরিক বিএনপি। বিএনপি সিদ্ধান্ত নিয়েছে, দুটি জোটকেই একসঙ্গে নিয়ে তারা নির্বাচন করবে। নির্বাচন কমিশনের বিধান অনুযায়ী, শুধু নিবন্ধিত রাজনৈতিক দলগুলো প্রতীক পাবে। এক্ষেত্রে বিএনপির চেয়ে ভালো বিকল্প আর নেই। আর জাতীয় ঐক্যফ্রন্টেও জামাত ইস্যুতে নতুন কোনো বিতর্ক সৃষ্টির সম্ভাবনা নেই কারণ জামাত বিএনপির সঙ্গে আছে জেনেই জাতীয় ঐক্যফ্রন্ট  বিএনপির সঙ্গে ঐক্য করেছে। কাজেই নির্বাচনের মাঠে তারা জামাতের বাছবিছার তারা করবে না এবং বিএনপির প্রতীকে নির্বাচন করবে বলে রাজনৈতিক পর্যবেক্ষক মহলের ধারণা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নির্বাচনে শুধুমাত্র কর্নেল (অব.) অলি আহমেদ দলীয় প্রতীকে অর্থ্যাৎ লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রতীকে নির্বাচন করবেন। এছাড়া জামাত ও ২০ দলীয় জোটের অন্যান্য দলগুলো ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবে। আর জাতীয় ঐক্যফ্রন্টের সব দলই ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবে।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭