ওয়ার্ল্ড ইনসাইড

আসিয়া ইস্যুতে আপস করবেন না ইমরান এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/11/2018


Thumbnail

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, আসিয়া বিবির মামলায় দেশের সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে তা নিয়ে কোনো আপস করবে না সরকার। শনিবার লাহোরে একটি অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে একথা বলেন তিনি। ব্লাসফেমি আইনে ২০১০ সালে লাহোরের একটি আদালত আসিয়া বিবির মৃত্যুদণ্ডের আদেশ দেয়। আসিয়া বিবি এর বিরুদ্ধে আপিল করলে দীর্ঘ আট বছর পর দেশটির সুপ্রিম কোর্ট তাকে সম্প্রতি বেকসুর খালাস দেয়। এরপর থেকেই পাকিস্তানের কট্টরপন্থীরা এই রায়ের বিরুদ্ধে বিক্ষোভ শুরু করে। তারা আসিয়া বিবির মৃত্যুদণ্ড পুনর্বহালের দাবি জানায়।

অন্যান্য খবর

বিদেশি সেনা না সরালে আলোচনা নয়: তালেবান

আফগানিস্তানে মার্কিন সেনার উপস্থিতি থাকলে কোনো আলোচনায় বসবে না তালেবান। শুক্রবার রাশিয়ার মস্কোয় কয়েক দেশের সঙ্গে শান্তি আলোচনায় একথা জানিয়েছে তালেবান নেতারা। আলোচনার সময় তালেবান নেতা শের মোহাম্মদ আব্বাস স্ট্যানিকজাই বলেন, বহিঃআক্রমণ থেকে দেশকে রক্ষা করাই তালেবানের প্রধান লক্ষ্য। গত শুক্রবার দ্বিতীয়বারের মতো আফগানিস্তান বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করে রাশিয়া। মস্কোয় অনুষ্ঠিত সম্মেলনে যুক্তরাষ্ট্র, ইরান, চীন, পাকিস্তান, ভারতসহ বেশ কয়েকটি দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। প্রথমবারের মতো এ ধরনের সম্মেলনে অংশ নেয় তালেবান।

জর্ডানে আকস্মিক বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১১

জর্ডানের একাধিক শহরে প্রবল বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১১ জনে পৌঁছেছে। গত শুক্রবার দেশটির প্রাচীন শহর পেত্রা থেকে প্রায় চার হাজার পর্যটককে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। ভারী বর্ষণের ফলে দেশটির বন্দর নগরী আকাবাতে জরুরি অবস্থাও ঘোষণা করা হয়েছে।

ব্রাজিলে ভূমিধসে নিহত ১০

দুই দিনের ভারি বৃষ্টিপাতের ফলে সৃষ্ট ভূমিধসে ব্রাজিলের রিও ডি জেনিরোতে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় উদ্ধার করা হয়েছে আরও ১১ জনকে। রাজ্যের নিটেরো শহরে দুর্ঘটনাটি ঘটে বলে জানায় দেশটির ফায়ার সার্ভিস। কিছু বাড়ির ওপর পাথর ও কাদামাটির স্তূপ আছড়ে পড়ে। এখনো  ধ্বংসস্তূপের নিচে কেউ চাপা পড়ে থাকতে পারে বলে উদ্ধারকারী দলের ধারণা।

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭