ইনসাইড পলিটিক্স

দুই সচিবকে সরানোর প্রস্তাব বিএনপির

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/11/2018


Thumbnail

প্রশাসনের নিরপেক্ষতার জন্য দুই সচিবের বদলি চায় বিএনপি। এ জন্য নির্বাচন কমিশনকে একটি লিখিত সুপারিশ পাঠাচ্ছে তারা। বিএনপির দাবি, বিরোধী সরকারের আমলে যারা চুক্তিভিত্তিক নিয়োগ পেয়ে গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বে রয়েছেন তাদেরকে নির্বাচনের সময় ওএসডি করে রাখতে হবে।

মন্ত্রী পরিষদের সচিব জনাব শফিউল আলম ও তথ্যসচিব আব্দুল মালেক সম্প্রতি চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন। ক্যাবিনেট সচিবের চুক্তিভিত্তিক নিয়োগ কার্যকর হচ্ছে ১৩ ডিসেম্বর থেকে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, নির্বাচনের কার্যক্রমে এ দুটি মন্ত্রণালয় অত্যন্ত গুরুত্বপূর্ণ। যারা এই সব দায়িত্বে রয়েছেন, তারা ক্ষমতাসীন সরকারের আজ্ঞাবহ হবে, এটা স্পষ্ট। কাজেই, আমরা চাই না নির্বাচনের সময়কালে তারা এই দায়িত্বগুলো পালন করুক।

একই সঙ্গে বিএনপি আওয়ামী লীগের আস্থাভাজনদের একটি তালিকা তৈরি করছে। এই তালিকা তারা খুব শিগগিরই নির্বাচন কমিশনে দেবে এবং তাদের বদলির জন্য সুপারিশ করবে।

নজরুল ইসলাম খান আরও বলেন, ‘তারা খুব শিগগিরই এ বিষয়ে রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করবে। দলীয় প্রশাসন পাল্টে নির্বাচনের উপযোগী একটি নিরপেক্ষ প্রশাসন করার জন্য তারা রাষ্ট্রপতির কাছে অনুরোধ জানাবে।’

বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭