টেক ইনসাইড

আলিবাবায় আইফোনের বিক্রি সবচেয়ে বেশি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/11/2018


Thumbnail

জনপ্রিয় চীনা ই-কমার্স জায়ান্ট আলিবাবার বার্ষিক মেগা সেল ইভেন্ট ‘১১/১১’র আয়োজনে সবচেয়ে বেশি বিক্রি স্মার্টফোনের তালিকায় শীর্ষে রয়েছে আইফোন। গতকাল রোববার একদিনের এই আয়োজনটি করা হয়েছিল। ২৪ ঘণ্টার কেনাকাটার সেই উৎসবে স্মার্টফোন বিক্রির তালিকার সবার উপরে আইফোন ছিল বলে জানায় আলিবাবা। তবে ঠিক কি পরিমাণ আইফোন বিক্রি করেছে এর কোনো হিসাব তারা দেয়নি।

মেগা ইভেন্টটিতে আলিবাবা তিন হাজার ৮০ কোটি ডলারের পণ্য বিক্রি করে। যার মধ্যে প্রথম ৮৫ সেকেন্ডেই প্রতিষ্ঠানটি ১০০ কোটি ডলারের পণ্য বিক্রি করে ফেলে। এবার গত বছরের তুলনায় বিক্রি বেড়েছে ২৭ শতাংশ। তবে আগের বছরগুলোর চেয়ে এবারই সবচেয়ে কম হারে বার্ষিক প্রবৃদ্ধি হয়েছে।

২০০৯ সাল থেকে নভেম্বর মাসের ১১ তারিখে অনলাইন কেনাকাটায় বিশেষ ছাড় দেয় আলিবাবা। এখন পর্যন্ত এটাই বিশ্বের সবচেয়ে বড় অনলাইন সেলস ইভেন্ট। বিশ্বের নামিদামি প্রযুক্তি কোম্পানি অ্যাপল, শাওমি ও ডাইসনসহ এক লাখ ৮০ হাজার ব্র্যান্ড এতে অংশ নেয়।

গত বছর যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বাজারে প্রবেশ করে আলিবাবা। তাই এবার আলি এক্সপ্রেস অ্যাপটির মাধ্যমে পশ্চিমা ক্রেতারাও এতে অংশ নিতে পেরেছেন। আর সেজন্যই আইফোনের বাজারও এবার তুঙ্গে উঠেছে।

বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭