ইনসাইড বাংলাদেশ

বিএনপির প্রার্থী মনোনয়নে চমক থাকবে রাজধানীতে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/11/2018


Thumbnail

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এবার রাজধানীতে প্রার্থী মনোনয়নে চমক দিতে যাচ্ছে। বিশেষ করে ঢাকার আসনগুলোতে গ্রহণযোগ্য এবং পরিচ্ছন্ন রাজনীতিবীদ কিংবা তারকাদের বাছাই করবে মনোনয়নের জন্য। দু’ একটি আসনে পুরাতন প্রার্থী থাকলেও খালেদা জিয়া চাইছেন ঢাকা দিয়েই সারাদেশ মাত করতে। ইতিমধ্যে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে এমন নির্দেশনা দিয়েছেন তিনি। ঢাকা-১৪ আসনে সাবেক তারকা ফুটবলার আমিনুল হক মনোনয়নপত্র ক্রয় করেছেন। এমন আরো দু’একটি আসনে তারকা খেলোয়াড় কিংবা সুশীল সমাজের কাউকে মনোনয়ন দিতে পারে দলটি। 

বিএনপির একটি সূত্র জানায়, আব্দুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল বিষয়টি নিয়ে কাজ করছেন। যুক্তরাজ্যে অবস্থানরত তারেক রহমানের সাথেও চমক দেয়া বেশ কিছু প্রার্থী  নিয়ে আলোচনা করেছেন তাবিথ আউয়াল। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এ মেয়র প্রার্থী হিসেবে অংশ নেয়া তাবিথ আউয়াল এবং আফরোজা আব্বাস যে কোন দুটি আসনে প্রতিদ্বন্ধিতা করতে পারেন। এব্যাপারে তাবিথ আউয়ালের সঙ্গে কথা বললে তিনি জানান, ‘অপেক্ষা করুন,চমক তো থাকবেই’।

এদিকে, জাতীয় ঐক্যফ্রন্ট থেকে ঢাকার দুটি আসনে জাঁদরেল এবং ডাকসাইটে দুজন নেতা নির্বাচন করার ইচ্ছা পোষন করেছেন। ঢাকার একটি আসন থেকে লড়তে চান বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী। তিনি মোহাম্মদপুর-আদাবর থেকে নির্বাচন করতে পারেন। বঙ্গবীর মোহাম্মদপুরের বাসিন্দা। এছাড়া গণফোরামের মোস্তফা মহসীন মন্টু ও কেরানীগঞ্জ থেকে নির্বাচন করতে পারেন।

 

বাংলা ইনসাইডার

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭