ইনসাইড পলিটিক্স

মহাজোটে আসবে যুক্তফ্রন্ট?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/11/2018


Thumbnail

বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী এবং মহাসচিব মেজর (অব.) মান্নান আজ মঙ্গলবার সকালে ধানমন্ডি-৩ এর আওয়ামী লীগ অফিসে যান। সেখানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে তাঁদের বৈঠক অনুষ্ঠিত হয়। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এই বৈঠকে বিকল্পধারার নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের সঙ্গে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের ঐক্যের বিষয়ে আলোচনা হয়েছে।

আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্রগুলো বলছে, জাতীয় পার্টির চেয়ারম্যান লে. জে. (অব.) হু. মু. এরশাদ শেষ পর্যন্ত ডিগবাজি দিতে পারেন এমন একটি আশঙ্কা থেকে যুক্তফ্রন্টকে মহাজোটের সঙ্গে যুক্ত করার উদ্যোগ নেওয়া হয়েছে। বিকল্পধারার নেতৃতাধীন যুক্তফ্রন্ট যেহেতু জাতীয় ঐক্যফ্রন্টে যেতে পারছে না এবং ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের একসঙ্গে নির্বাচনে যাওয়ার  বিষয়টি নিশ্চিত হয়ে গেছে তাই যুক্তফ্রন্টও চাইছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের সঙ্গে একটি নির্বাচনী ঐক্য করতে।

তবে বিকল্পধারার নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের সঙ্গে ঐক্য হবে কি না সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।  এ বিষয়ে আওয়ামী লীগের একজন নাম প্রকাশে অনিচ্ছুক নেতা বলেছেন, ‘আমরা আরেকটু অপেক্ষা করতে চাই । জাতীয় পার্টি কী করে তা দেখার জন্য আমরা অপেক্ষা করছি। তবে জাতীয় পার্টি যদি মহাজোটে যোগ দেয় তাহলে যুক্তফ্রন্টের সঙ্গে ঐক্যের সম্ভাবনা একেবারেই কমে যাবে।’

বাংলা ইনসাইডার/এসএইচটি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭