ইনসাইড বাংলাদেশ

রাজনৈতিক বিবেচনায় আসছে ৩ ব্যাংক! ও অন্যান্য সংবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/11/2018


Thumbnail

নতুন ব্যাংকের আর প্রয়োজন নেই- বাংলাদেশ ব্যাংকের এমন মতামত উপেক্ষা করে নতুন তিনটি বাণিজ্যিক ব্যাংকের লাইসেন্স দেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। রাজনৈতিক বিবেচনায় নেয়া হয়েছে এ পদক্ষেপ। এসব ব্যাংকের উদ্যোক্তা বা নেপথ্যে যারা আছেন, তারা সবাই সরকারের খুব ঘনিষ্ঠজন। এর আগে একই প্রক্রিয়ায় বেসরকারি খাতে নতুন ৯টি বাণিজ্যিক ব্যাংকের লাইসেন্স দেয়া হয়েছিল। খবর সংশ্লিষ্ট সূত্রের। (যুগান্তর)

অন্যান্য সংবাদ

আওয়ামী লীগ ছাড় দেবে সর্বোচ্চ ৭০ আসন

১৪ দল ও মহাজোটের শরিকদের জন্য ৬০ থেকে ৭০টি আসন ছাড়বে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। অবশ্য আরও কয়েকটি আসনে ছাড় পেতে দলটির নীতিনির্ধারক নেতাদের সঙ্গে যোগাযোগ রাখছেন জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি, জাসদ, যুক্তফ্রন্ট, জেপি, বিএনএফ, তরীকত ফেডারেশন, বিএনএ, ইসলামিক ডেমোক্রেটিক অ্যালায়েন্স, সাম্যবাদী দল, গণতন্ত্রী পার্টি, কমিউনিস্ট কেন্দ্র, জাকের পার্টি, এনডিএ এবং ইসলামিক ফ্রন্টের নেতারা। (সমকাল)

দলীয় মনোনয়ন ফরম সংগ্রহে শোডাউন বন্ধের নির্দেশ ইসির

দলীয় মনোনয়ন ফরম  সংগ্রহে মিছিল, শোডাউন  যে  নির্বাচনী আচরণবিধি পরিপন্থী, অবশেষে তা স্বীকার করল ইসি। একই সঙ্গে এই বেআইনি কর্মকাণ্ডের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশও জারি করা হয়েছে। (কালের কণ্ঠ)

ভোটের মাঠে শেষ পর্যন্ত থাকতে চায় বিএনপি

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ৭ দফা দাবির একটিও পূরণ হয়নি। তারপরও বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত ঘোষণা করে ভোটের মাঠে নেমেছে। গত দুই দিন ধরে মনোনয়ন ফরম বিক্রি করছে বিএনপি। ফরম ক্রয়ের জন্য নেতাদের সাথে সারাদেশের কর্মী-সমর্থকরাও ঢাকায় এসেছেন। ভোটকে উপলক্ষ করে নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয় এলাকায় ব্যাপক শো-ডাউন এবং উত্সবের আবহ সৃষ্টি হয়েছে। এমন উত্তাল মুখর দৃশ্য বিএনপিতে গত এক যুগে দেখা যায়নি। (ইত্তেফাক)

বাংলা ইনসাইডার/এসএইচটি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭