ওয়ার্ল্ড ইনসাইড

ট্রাম্পের বিরুদ্ধে সিএনএন’র মামলা এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/11/2018


Thumbnail

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার কয়েকজন সহযোগীর বিরুদ্ধে মামলা করেছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। ওয়াশিংটন ডিসি ডিস্ট্রিক্ট কোর্টে মঙ্গলবার সকালে এই মামলা করা হয়। গত সপ্তাহে এক সংবাদ সম্মেলনে ট্রাম্পের সঙ্গে বিতর্কে জড়ানোর পর সিএনএন এর প্রধান হোয়াইট হাউজ সংবাদদাতা জিম অ্যাকোস্টার হোয়াইট হাউসে প্রবেশে মার্কিন প্রশাসনের নিষেধাজ্ঞা এবং তার প্রেস পাস বাতিলের জের ধরে এই মামলা করা হয়। নিষেধাজ্ঞা দিয়ে ট্রাম্প সিএনএন এবং সাংবাদিক অ্যাকোস্টার সাংবিধানিক অধিকার লঙ্ঘন করছেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

অন্যান্য খবর

প্রত্যন্ত অঞ্চলে গোপন ক্ষেপণাস্ত্র ঘাঁটি রয়েছে উ. কোরিয়ার

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বিষয়ক কার্যক্রম অব্যাহত রেখেছে উত্তর কোরিয়া। যুক্তরাষ্ট্র-ভিত্তিক থিংক-ট্যাংক সেন্টার ফর স্ট্র্যাটেজিক এন্ড ইন্টারন্যাশনাল স্টাডিজ (সিএসআইএস) তাদের সাম্প্রতিক এক প্রতিবেদন এমনটাই জানিয়েছে। সিএসআইএস’র প্রতিবেদন অনুসারে, উত্তর কোরিয়ার প্রত্যন্ত অঞ্চলগুলোতে এক ডজনেরও বেশি গোপন ক্ষেপণাস্ত্র ঘাঁটি রয়েছে। প্রতিষ্ঠানটি সন্দেহভাজন ২০টি গোপন ক্ষেপণাস্ত্র স্থাপনার স্যাটেলাইট ছবি বিশ্লেষণ করে ১৩টি স্থাপনা চিহ্নিত করেছে। স্থাপনাগুলো দেশটির প্রত্যন্ত পাহাড়ি অঞ্চলে অবস্থিত বলে জানিয়েছে তারা।

মার্কিন প্রেসিডেন্ট পদে লড়তে পারেন ভারতীয়-বংশোদ্ভূত তুলসী গব্বার্ড

যুক্তরাষ্ট্রে ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনী দৌড়ে নামতে পারেন ভারতীয় বংশোদ্ভূত নারী তুলসী গব্বার্ড। মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদে হাওয়াই থেকে চার বারের ডেমোক্র্যাট সদস্য এই নারীর ঘনিষ্ট কয়েকজন একথা জানিয়েছেন। কংগ্রেসে গব্বার্ডই প্রথম সনাতন ধর্মাবলম্বী নারী আইনপ্রণেতা।

ফ্লোরিডায় ভোট পুনর্গণনা বন্ধ করতে বললেন ট্রাম্প

ফ্লোরিডায় ভোট পুনর্গণনা বন্ধ করে রিপাবলিকানদের জয়ী ঘোষণা করার আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত ৬ নভেম্বরের মধ্যবর্তী নির্বাচনে ফ্লোরিডার গভর্নর ও সিনেটর পদে রিপাবলিকান ও ডেমক্র্যাটিক প্রার্থীর মধ্যে জয়-পরাজয় ব্যবধান ০ দশমিক ৫ শতাংশের কম হওয়ায় নির্বাচন কমিশন ভোট পুনর্গণনার সিদ্ধান্ত নেয়।

সু চি’কে দেওয়া সর্বোচ্চ সম্মাননা বাতিল করলো অ্যামনেস্টি

মিয়ানমারের নেত্রী অং সান সু চি’কে দেওয়া সর্বোচ্চ সম্মাননা ‘অ্যাম্বাসেডর অব কনশেন্স’ বাতিল করেছে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। গত রোববার সু চি’কে লেখা এক চিঠিতে বিষয়টি জানিয়েছেন অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের মহাসচিব কুমি নাইড়ু। রোহিঙ্গা ইস্যুতে সু চি’র উদাসীনতার কারণেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানা গেছে।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭