ইনসাইড বাংলাদেশ

‘মির্জা আব্বাসের নেতৃত্বে পুলিশের ওপর হামলা করেছে বিএনপি’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/11/2018


Thumbnail

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘সম্পূর্ণ বিনা উসকানিতে মির্জা আব্বাসের নেতৃত্বে পুলিশের ওপর হামলা করেছে বিএনপি।’ আজ বুধবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচন পেছানোর জন্য তারা পরিকল্পিতভাবে পুলিশের ওপর হামলা করে নিজেদের বীরত্ব দেখিয়েছে। বিএনপির কার্যালয়ের সামনে মির্জা আব্বাসের নেতৃত্বে তারা পুলিশের উপর হামলা হয়েছে। পুলিশের দু’টি গাড়ি পুড়িয়ে দিয়েছে।’

এর আগে দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। আজ দুপুর একটার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের জের ধরে নয়াপল্টন এলাকায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। পুলিশের দু’টি গাড়িও জ্বালিয়ে দেয় বিএনপি নেতা-কর্মীরা।

জানা গেছে, নয়াপল্টনের বিএনপি কার্যালয়ে আজ বুধবার সকালে তৃতীয় দিনের মতো মনোনয়নপত্র বেচা-কেনা শুরু হয়। মনোনয়ন পত্র বেচা-কেনা উপলক্ষে কার্যালয়ের সামনে জড়ো হয় বিএনপির হাজারো নেতাকর্মী। নেতাকর্মীদের ভিড়ে এক সময় রাস্তায় যান চলাচল বন্ধ হওয়ার উপক্রম হলে পুলিশ তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। এ সময় ধাওয়া-পালটা ধাওয়ার ঘটনা ঘটে।

বিএনপি নেতাকর্মীরা এক পর্যায়ে গাড়ি ভাঙচুর শুরু করে এবং পুলিশের একাধিক গাড়িতে আগুন ধরিয়ে দেয়। পুলিশও বিএনপি কর্মীদের ওপর টিয়ারশেল নিক্ষেপ করে ও লাঠিচার্জ করে।

সংঘর্ষের পর বিএনপি কার্যালয়ের তিনটি গেট ভেতর থেকে বন্ধ করে দেওয়া হয়েছে। বেলা দেড়টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নয়াপল্টন কার্যালয়ের সামনে এখনো সংঘর্ষ চলছে।

 

বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭