ওয়ার্ল্ড ইনসাইড

ভারতে পরমাণু হামলা চালাবে পাকিস্তান! এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/11/2018


Thumbnail

ভারতে পরমাণু হামলার হুমকি দিয়েছেন আজাদ জম্মু এবং কাশ্মীরের (এজেকে) প্রেসিডেন্ট সর্দার মাসুদ খান। মঙ্গলবার পাকিস্তানের মুজাফফরাবাদে অনুষ্ঠিত নৌবাহিনীর একটি অনুষ্ঠানে সর্দার মাসুদ খান কাশ্মীর ইস্যুতে ভারতে পারমাণবিক হামলার হুমকি দিয়ে বলেন, ভারত কাশ্মীর ইস্যুতে একগুঁয়েমি করছে। এটা দক্ষিণ এশিয়াতে পারমাণবিক যুদ্ধ উসকে দিতে পারে।

অন্যান্য খবর

সৌদি আরবে রাষ্ট্রদূত নিয়োগ দিলেন ট্রাম্প

প্রায় এক বছর পর সৌদি আরবে নতুন রাষ্ট্রদূত নিয়োগ দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০১৭ সালের জানুয়ারি থেকে সৌদি আরবে মার্কিন রাষ্ট্রদূতের পদটি খালি ছিল। দেশটিতে নিয়োগপ্রাপ্ত নতুন মার্কিন রাষ্ট্রদূতের নাম জন আবিজাইদ। তিনি মার্কিন সেনাবাহিনীর সাবেক জেনারেল। সেনাবাহিনীতে থাকার সময় মধ্যপ্রাচ্যে তিনি দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। ইউএস সেন্ট্রাল কমান্ডের ইতিহাসে সবচেয়ে দীর্ঘ সময় ধরে প্রধানের দায়িত্ব পালন করেছেন আবিজাইদ।

‘গাজা চুক্তি’র প্রতিবাদে ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রীর পদত্যাগ

গাজায় ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলনের দল হামাসের সঙ্গে অস্ত্রবিরতির প্রতিবাদে পদত্যাগের ঘোষণা দিয়েছেন ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী আভিগডোর লিবারম্যান। হামাসের সঙ্গে দীর্ঘ-মেয়াদী অস্ত্রবিরতি চেষ্টার সমালোচনা করেন তিনি। তিনি বলেন, অস্ত্রবিরতি চুক্তির ফলে সন্ত্রাসের কাছে আত্মসমর্পণ করা হচ্ছে।

শ্রীলঙ্কার পার্লামেন্টে রাজাপাকসের বিরুদ্ধে অনাস্থা

শ্রীলঙ্কার পার্লামেন্টের সংখ্যাগরিষ্ঠ সদস্য প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে সমর্থন দিয়েছেন। গত মাসের শেষ দিকে রনিল বিক্রমসিংহকে বরখাস্ত করে বিরোধীদলের নেতা রাজাপাকসেকে নতুন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেন দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। ‘বিতর্কিত’ ওই নিয়োগ নিয়ে বুধবার পার্লামেন্টে ভোটাভুটি হয়, সেখানেই রাজাপাকসের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পাস হয়। 

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭