ইনসাইড বাংলাদেশ

বিএনপি-পুলিশ সংঘর্ষ ও অন্যান্য সংবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/11/2018


Thumbnail

নির্বাচনী আমেজের মধ্যে হঠাৎ করেই গতকাল বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। দুপুর ১টা থেকে শুরু হওয়া ঘণ্টাব্যাপী দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে নয়াপল্টন এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। আহত হয়েছেন পুলিশ, সাংবাদিক, বিএনপি নেতাকর্মীসহ অর্ধশতাধিক। এ সময় পুলিশের দুটি গাড়ি পুড়িয়ে দেওয়া হয়। ভাংচুর করা হয় আরও কয়েকটি যানবাহন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট ছোড়ে। সংঘর্ষের জেরে গতকাল রাজধানীর একটি বড় অংশে যানজটের ভোগান্তিতে পড়েন নগরবাসী।  (সমকাল)

অন্যান্য সংবাদ

বিভেদের কারণে হারলে পদ ছেড়ে চলে যাব

বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের প্রতি কঠোর বার্তা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, কোন্দলের কারণে নৌকার প্রার্থীরা পরাজিত হয়ে সরকার গঠন করতে না পারলে দলের সভাপতির পদ ছেড়ে দেবেন। গতকাল সকালে গণভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহকারীদের উদ্দেশে রাখা বক্তব্যে এমন কঠোর বার্তা দেন তিনি। এ সময় মনোনয়ন ফরম সংগ্রহকারী চার হাজার ২৩ জনের প্রায় সবাই উপস্থিত ছিলেন। (কালের কণ্ঠ)

নির্বাচন ৩ সপ্তাহ পেছানোর দাবি ঐক্যফ্রন্টের

নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাৎ করে একাদশ সংসদ নির্বাচন আরও ৩ সপ্তাহ পেছানোসহ ১১ দফা দাবি জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। নির্বাচন পেছানো হবে কিনা তা বিবেচনার আশ্বাস দিয়েছে ইসি (ইলেকশন কমিশন)। বুধবার সন্ধ্যায় ইসির সঙ্গে বৈঠক শেষে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন সাংবাদিকদের এসব কথা বলেন। এছাড়া বৈঠকে খালেদা জিয়ার মুক্তি ছাড়া নির্বাচন ফলপ্রসূ হবে না বলে ইসিকে জানিয়েছেন ফ্রন্টের নেতারা। তারা আরও বলেছেন, নির্বাচনে থাকাটা নির্ভর করবে নির্বাচন কমিশন (ইসি) ও সরকারের আচরণের ওপর। (যুগান্তর)

বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে। নির্বাচিত সরকারকে হটানোর জন্য কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আগুন দিয়ে পুলিশের গাড়ি পুড়িয়ে তারা সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে। বিএনপি নেতা মির্জা আব্বাসের নেতৃত্বে বিনা উসকানিতে এই ঘটনা ঘটানো হয়েছে। এটা তাদের টেস্ট কেস। তাদের নীলনকশা আছে সেটা বাস্তবায়নের জন্যই তারা এ টেস্ট কেস ঘটিয়েছে। তবে যত নাশকতা করুক না কেন সংবিধান অনুযায়ী নির্বাচন হবেই। নির্বাচন কেউ ঠেকাতে পারবে না।’ গতকাল বুধবার দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন। (ইত্তেফাক)

বাংলা ইনসাইডার/এসএইচটি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭