ওয়ার্ল্ড ইনসাইড

‘দ্য ক্লিনটন অ্যাফেয়ার’ ডকুমেন্টারিতে যা বললেন মনিকা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/11/2018


Thumbnail

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সঙ্গে অন্তরঙ্গ সম্পর্কের বিষয়ে বিস্তারিত জানিয়েছেন মনিকা লিউনস্কি। সম্প্রতি ‘দ্য ক্লিনটন অ্যাফেয়ার’ নামের একটি সিরিজ ডকুমেন্টারিতে ওই সম্পর্কের খুঁটিনাটি অনেক বিষয় তুলে ধরেছেন তিনি। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল এ তথ্য জানিয়েছে।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, বিশ্বজুড়ে চলমান মি-টু আন্দোলনের অংশ হিসেবে ক্লিনটনের সঙ্গে যৌন কেলেঙ্কারি সম্পর্কে মুখ খুলেছেন মনিকা লিউনস্কি। এতে করে ২০ বছরের ধোঁয়াশা দূর হবে বলে মনে করা হচ্ছে।

‘দ্য ক্লিনটন অ্যাফেয়ার’ ডকুমেন্টারি সিরিজের একটি পর্বে মনিকা বলেছেন, ক্লিনটনের কাছ থেকে একটি হ্যাট-পিন ও ওয়াল্ট হুইটম্যানের সাহিত্যকর্ম ‘লিভস অব গ্রাস’ উপহার পেয়েছিলেন তিনি। ক্লিনটন তাঁকে বলেছিলেন, হ্যাট পরলে তোমাকে দারুণ লাগে। তুমি ও তোমার হ্যাট উভয়ই সুন্দর। এরপরই ওয়াল্ট হুইটম্যানের সাহিত্যকর্ম ‘লিভস অব গ্রাস’ মনিকার হাতে তুলে দেন ক্লিনটন।

১৯৯৫-৯৬ সালে হোয়াইট হাউসে আনপেইড ইন্টার্ন হিসেবে কর্মরত ছিলেন মনিকা। সেসময় তৎকালীন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন তিনি। বেশ কয়েকটি সাক্ষাৎকারে মনিকা দাবি করেছেন, ওই সময় তাঁর বয়স ছিল মাত্র ২১ বছর। এ কারণে অনেক বিষয়ই তিনি বুঝতেন না। মনিকার সঙ্গে সম্পর্কের কথা প্রথমে প্রত্যাখ্যান করলেও পরে তা স্বীকার করেন ক্লিনটন। ওই ঘটনার জের ধরে তাঁর বিরুদ্ধে আইনি প্রক্রিয়াও শুরু হয়েছিল।

বাংলা ইনসাইডার/এএইচসি/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭