ইনসাইড পলিটিক্স

সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতা-কর্মীদের সক্রিয় হতে বললেন তারেক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/11/2018


Thumbnail

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান দলের সর্বস্তরের নেতা-কর্মীদের সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় হবার নির্দেশ দিয়েছেন। গতকাল বুধবার দলের এক সাংগঠনিক সম্পাদকের মাধ্যমে এ বার্তাটি দেন তিনি।

দলের ঐ সাংগঠনিক সম্পাদক জানান, ভাইয়া (তারেক রহমান) নির্দেশনা দিয়েছেন সরকারের যত ধরনের নেতিবাচক কর্মকাণ্ড আছে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরতে হবে। সরকারের মন্ত্রী, দলের সংসদ সদস্য, দলের বিভিন্ন নেতাদের নেতিবাচক কর্মকাণ্ড এবং দুনীতির খবরগুলো জনগণের কাছে যেকোনো মূল্যে পোঁছে দিতে ফেসবুক, টুইটারসহ সামাজিক অন্যান্য যোগাযোগ মাধ্যমগুলোতে সক্রিয় হবার নির্দেশনা দিয়েছেন তিনি।

এছাড়া আরও অধিক হারে অনলাইন টেলিভিশন সম্প্রচার বাড়ানোর উপরও গুরুত্বারোপ করেন তারেক রহমান। একাধিক সূত্র জানান, যুক্তরাজ্য থেকে সরাসরি নির্দেশনায় দেশের বাইরে থেকে একাধিক ইন্টারনেট টেলিভিশনে সরকারের নেতিবাচক কর্মকান্ড প্রচারের উদ্যোগ নেওয়া হয়েছে। এরই অংশ হিসেবে যুক্তরাষ্ট্রর নিউইর্য়ক থেকে বাংলাদেশের ৫ জন সাংবাদিককে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে। এদের মধ্যে বাংলাভিশনের সাবেক এক সাংবাদিক এক সময় তিনি ইত্তেফাকে চাকরী করতেন এবং চ্যানেল টুয়েন্টিফোরের সাবেক এক সাংবাদিককে এ ধরনের প্রচারণা আরও বেশি বেশি করে চালানোর পরামর্শ দিয়েছেন। যুক্তরাজ্য থেকেও এ ধরনের প্রচারণা চালানোর জন্য বেশ কয়েকটি আইপি টিভি খোলা হয়েছে।

বাংলাদেশের সম্প্রচারিত মিডিয়ার উপর কোন ভরসা রাখছেন না তারেক রহমান এমনটা জানালেন ঐ সাংগঠনিক সম্পাদক। তারেক রহমান অনেকটা অভিমান করে বলেছেন, আমরা যাদের টিভির লাইসেন্স দিয়েছি বর্তমানে তারাই নাকি সরকারের আজ্ঞাবহ। তিনি এনটিভি, বাংলাভিশন, বৈশাখী টিভির নাম উল্লেখ করে বলেন, সরকারের ইতিবাচক প্রচারণা চালাতে এখন ব্যস্ত বিএনপি নেতাদের মালিকাধীন টিভিগুলো।ৎ

যুক্তরাজ্যে তারেক রহমানের ঘনিষ্ট এবং সাংবাদিকের সঙ্গে আলোচনার সূত্র ধরে জানা যায়, লন্ডন থেকে সরকার এবং দলের বিভিন্ন নেতিবাচক ডকুমেন্টারি তৈরি করা হচ্ছে। যা সহসাই চালানো হবে আইপি টিভিগুলোতে। এছাড়া ইউটিউব চ্যানেল খুলে এসব ডকুমেন্টারি প্রচারের তৎপরতা চলছে বলে তিনি জানান।

বিএনপি চেয়ারপারসনের এক প্রভাবশালী উপদেষ্টা, যিনি একটি এক সময় জাতীয় প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেছেন, তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিভিন্ন প্রচারণার। বিএনপি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের সংবাদগুলো তুলে ধরার জন্য তাকে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলা ইনসাইডার/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭