ওয়ার্ল্ড ইনসাইড

মেলানিয়ার সঙ্গে ঝগড়া, পদত্যাগ করলেন ট্রাম্পের উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/11/2018


Thumbnail

মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের সঙ্গে বিতণ্ডায় জড়িয়ে পদত্যাগে বাধ্য হয়েছেন হোয়াইট হাউসের সহকারী জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মিরা রিকার্ডেল। স্থানীয় সময় বুধবার হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ স্যান্ডার্স এক বিবৃতিতে তাঁর পদত্যাগের কথা নিশ্চিত করেছেন। খবর বিবিসি’র।

সারাহ স্যান্ডার্স বিবৃতিতে জানান, মিরা রিকার্ডেল হোয়াইট হাউস ছেড়েছেন। তবে প্রেসিডেন্টের প্রতি তার সহায়তা অব্যাহত থাকবে। প্রশাসনে নতুন একটি ভূমিকায় দেখা যাবে তাকে।

কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিলো, রিকার্ডেলকে বরখাস্ত করার জন্য প্রেসিডেন্ট ট্রাম্পকে চাপ দিচ্ছেন মেলানিয়া। মার্কিন সংবাদ মাধ্যমগুলোর তথ্য অনুযায়ী, গত অক্টোবরে মেলানিয়ার আফ্রিকা সফরের সময় রিকার্ডেলের সঙ্গে তাঁর কথা কাটাকাটি হয়। বিমানে বসা নিয়ে তাঁরা বিতণ্ডায় জড়িয়ে পড়েছিলেন বলে জানা যায়। এরপর গত সপ্তাহে মেলানিয়া বলেন, হোয়াইট হাউসে কাজ করার যোগ্যতা নেই রিকার্ডেলের।

সম্প্রতি মার্কিন গণমাধ্যম এবিসি কে দেওয়া এক সাক্ষাৎকারে মেলানিয়া বলেন, হোয়াইট হাউসের অনেক কর্মীকেই তিনি বিশ্বাস করেন না। তাঁর মতামত ও পরামর্শেই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কাজ করেন বলেও উল্লেখ করেছিলেন তিনি।

কয়েকটি মার্কিন সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, মেলানিয়ার বিশ্বাস ট্রাম্প ও হোয়াইট হাউসকে নিয়ে যে নেতিবাচক খবরগুলো প্রকাশ পায় সেগুলোর পেছনে রয়েছেন রিকার্ডেল। অন্যদিকে মার্কিন সেক্রেটারি অব ডিফেন্স জেমস ম্যাটিসের সঙ্গেও রিকার্ডেলের বিরোধ চলছিল বলে জানা যায়।

বাংলা ইনসাইডার/এএইচসি/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭