কালার ইনসাইড

শিশুতোষ ছবি নিয়ে রাজ চক্রবর্তী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/11/2018


Thumbnail

বাণিজ্যিক ছবির নির্মাতা হিসেবে পরিচিত কলকাতার পরিচালক রাজ চক্রবর্তী। তবে এবার সেই ধারা থেকে বেরিয়ে এসেছেন তিনি। ছোটদের জন্য নির্মাণ করলেন রহস্য রোমাঞ্চ চলচ্চিত্র ‘অ্যাডভেঞ্চার অব জোজো’। সম্প্রতি ইউটিউবে ছবির ট্রেলার প্রকাশ করে প্রযোজনা প্রতিষ্ঠান ‘শ্রী ভেঙ্কটেশ ফিল্মস’।

‘অ্যাডভেঞ্চার অব জোজো’র ২ মিনিট ১৩ সেকেন্ড ব্যাপ্তির ট্রেলারে দেখা গেল পাহাড়, জঙ্গলে আর বন্য প্রাণীর চোখ ধাঁধানো সব দৃশ্যপট। ছবির মূল চরিত্র কিশোর ছেলে ‘জোজো’। চাচার বাড়ির বুনো পরিবেশে বেড়াতে গিয়ে দুঃসাহসিক সব অভিজ্ঞতার মুখোমুখি হয় জোজো। জঙ্গলের প্রাণীদের প্রতি রয়েছে তার প্রবল টান। কিন্তু কিছু দুষ্কৃতিকারী বাঘ, হরিণসহ জঙ্গলের প্রাণীদের শিকার করে বিলুপ্তির পথে ঠেলে দিচ্ছে। এমন পরিস্থিতিতে নিজের সাহস ও বুদ্ধিমত্তা দিয়ে রুখে দাঁড়ায় জোজো। তাঁর সঙ্গে যুক্ত হয় স্থানীয় কিশোর শিবু। নানারকম শ্বাসরুদ্ধকর পরিস্থিতির মধ্য দিয়ে অবৈধ শিকারিদের বিরুদ্ধে রুখে দাঁড়ায় এই দুই কিশোর।

‘অ্যাডভেঞ্চার অব জোজো’-তে খলনায়কের ভূমিকায় দেখা যাবে অভিনেতা রুদ্রনীল ঘোষকে। এছাড়া ছবিতে তথাকথিত কোনো তারকার উপস্থিতি নেই। ভিজুয়াল ইফেক্টস’-এর নান্দনিক উপস্থাপনায় ছবিতে দেখানো হয়েছে বাঘ, সিংহ, হাতিসহ জঙ্গলের ভয়ানক সব জন্তু। পাশপাশি পাহাড় জঙ্গলের সৌন্দর্য পেয়েছে বাড়তি মাত্রা। সবমিলিয়ে শিশুদের জন্য পরিপূর্ণ বিনোদনের খোরাক নিয়ে আসতে চলেছেন পরিচালক রাজ চক্রবর্তী। ‘বড়দিন’কে ঘিরে চলতি বছরের ডিসেম্বরে মুক্তি পাবে ছবিটি। 

সূত্রঃ টাইমস অব ইন্ডিয়া

বাংলা ইনসাইডার/ এইচপি 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭