কালার ইনসাইড

রান্না করে খাওয়ালেন মান্নার স্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/11/2018


Thumbnail

একটা সময়ে ঢাকার বাইরের শুটিং মানে ছিল বনভোজন। ঢাকার শুটিং মানে ছিল বাসা থেকে খাবার নিয়ে যাওয়া। যেমন কোন এক তারকা বলে দিতেন। এই কাল কিন্তু তোদের জন্য আমার বাসা থেকে খাবার আসবে। এ ক্ষেত্রে সিনিয়র তারকারাই একুট বেশি খাওয়াতেন। শুটিং মানেই ছিল এমন আনন্দ আর মজা। কিন্তু বর্তমানে তেমনটা খুব একটা দেখা যায় না। এমনটা ফের ঘটলো। 

সম্প্রতি শুটিং শুরু করেছে নায়ক মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান ‘কৃতাঞ্জলী কথাচিত্র’। দীর্ঘ ১০ বছর বন্ধ থাকার পর ‘জ্যাম’ শিরোনামে এই ছবিটির মধ্যে দিয়ে আবারও সচল হলো প্রতিষ্ঠানটি। নায়ক মান্নার স্ত্রী শেলী মান্না এখন এই প্রতিষ্ঠানটির হাল ধরেছেন। এমনকি পুরোনো রীতি অনুযায়ী তিনি শুটিং ইউনিটের জন্য বাসা থেকে নিজের হাতে রান্না করে নিয়ে যান। এমনকি নায়ক মান্নার পছন্দের খাবারগুলো নিয়ে যান তার সহকর্মীদের জন্য।

তিনি বলেন,‘মান্না বেচে থাকলে ঢাকায় শুটিং থাকলে বাসা থেকে খাবার পাঠাতেই হত। এমনভাবে খাবার পাঠাতাম যেন ১২-১৫ জন মানুষ খেতে পারে। সেই হিসেবে আসলে আমি রান্না করে নিয়ে গিয়েছিলাম। তা ছাড়া আমি যেভাবে বুঝি শুটিং ইউনিট মানে আমরা একটা পরিবার। আর পরিবারের গুরুজন হিসেবে আমি রান্না করে খাওতেই পারি। এখন যারা শুটিং করছেন। ওরা প্রায় সবাই আমার চেয়ে বয়সে ছোট।’

কী রান্না নিয়ে গেছেন? শেলী জানান,‘একেবারেই সাধারণ খাবার। মান্নাও সাধারণ বাঙ্গালি খাবার পছন্দ করত। বলতো এসব ছাড়া তৃপ্তি হয় না। ছোট মাছ, বড় মাছ, সবজি, ভর্তা, সঙ্গে মাংস তো আছেই। আমি আসলে চলচ্চিত্রের মানুষ, সেই হিসেবে আমরা পরিবারের জন্যই আমি রান্না করেছিলাম। ’

জানা যায়, গত ১২-১৩ নভেম্বর থেকে ফ্ল্যাশব্যাকের শুটিং শুরু হয়েছে। আগামী ১ ডিসেম্বর থেকে টানা শুটিং শুরু হবে। ছবিটি পরিচালনা করেছেন নঈম ইমতিয়াজ নেয়ামূল। গল্প লিখেছেন প্রয়াত সাংবাদিক আহমদ জামান চৌধুরী।


বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭