ওয়ার্ল্ড ইনসাইড

বোয়িংয়ের বিরুদ্ধে মামলা এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/11/2018


Thumbnail

ইন্দোনেশিয়ায় লায়ন এয়ারের বিধ্বস্ত উড়োজাহাজের এক যাত্রীর বাবা উড়োজাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠান বোয়িংয়ের বিরুদ্ধে মামলা করেছেন। গত বুধবার যুক্তরাষ্ট্রের ইলিনয়ের কুক কাউন্টি সার্কিট কোর্টে বোয়িং কোম্পানির বিরুদ্ধে মামলা করেন ওই ব্যক্তি। তার অভিযোগ, কোম্পানিটি তাদের তৈরি বোয়িং ৭৩৭ ম্যাক্স উড়োজাহাজের ‘অনিরাপদ নকশা’ সম্পর্কে লায়ন এয়ার কর্তৃপক্ষ বা পাইলটদের কিছু জানায়নি।

অন্যান্য খবর

জিম্বাবুয়েতে আবারও সড়ক দুর্ঘটনা: নিহত ৪২

সপ্তাহখানেকের ব্যবধানে আবারও বড় ধরনের সড়ক দুর্ঘটনা ঘটেছে আফ্রিকান দেশ জিম্বাবুয়েতে। দেশটিতে এবার একটি যাত্রীবাহী বাসের গ্যাস ট্যাংক বিস্ফোরণ হয়ে আগুন লেগে অন্তত ৪২ জন নিহত হয়েছে। স্থানীয় সময় গত বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানী হারারের ৫৫০ কিলোমিটার দক্ষিণের জেলা গাউন্দাতে এ ঘটনা ঘটে। এসময় আগুনে পুরো গাড়িটি পুড়ে যায় বলে জানা গেছে।

খাসোগিকে টুকরো টুকরো করার কথা স্বীকার করলো সৌদি

সাংবাদিক জামাল খাসোগিকে হত্যার পর তাঁর মৃতদেহ টুকরো টূকরো করার কথা স্বীকার করেছে সোয়দি প্রশাসন। দেশটির অ্যাটর্নি জেনারেল সৌদ আল মোজেব বৃহস্পতিবার রাজধানী রিয়াদে এক সংবাদ সম্মেলনে একথা জানান। এই হত্যাকাণ্ডের দায়ে পাঁচ সৌদি কর্মকর্তাকে মৃত্যুদণ্ডের মুখোমুখি করা হবে বলেও জানিয়েছেন তিনি।

হেরে গেলেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের ফেডারেল বিচারক টিমোথি জে. কেলি হোয়াইট হাউসকে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম সিএনএনের প্রতিনিধি জিম আকস্টাকে তার প্রেস পাস জরুরি ভিত্তিতে পুনর্বহালের আদেশ দিয়েছেন। স্থানীয় সময় শুক্রবার সকালে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও কয়েকজন সহকারীর বিরুদ্ধে করা একটি মামলার এই রুল সিএনএনের জন্য একটি প্রাথমিক বিজয় বলে জানিয়েছে গণমাধ্যমটি। কারণ মামলার চূড়ান্ত রায় এখনও হয়নি। তবে আকস্টার প্রেস পাস ফিরে পাওয়ার আবেদন মঞ্জুর করা হয়েছে।

যুক্তরাষ্ট্রে ভয়াবহ তুষার ঝড় শুরু, নিহত ৮

যুক্তরাষ্ট্রে শুরু হয়েছে ভয়াবহ রকমের তুষার ঝড়। দেশটির পূর্বাঞ্চলের প্রায় অর্ধেক এলাকায় ছড়িয়ে পড়েছে এ ঝড়। এতে অন্তত আটজনের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার প্রথম উত্তরপূর্বকোণ থেকে মধ্যপূর্বাঞ্চলে আঘাত হানে তুষার ঝড়। এসময় ঝড়ের সঙ্গে বৃষ্টি এবং বরফের মিশ্রণও ছিল। ভয়াবহ ঝড়ের কারণে এলাকার স্কুলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। শতাধিক ফ্লাইটও বাতিল করা হয়েছে।

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭