ইনসাইড বাংলাদেশ

বাংলাদেশি সাংবাদিক কলকাতায় নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/11/2018


Thumbnail

সুনামগঞ্জের ছাতক প্রেসক্লাবের সভাপতি ও ‘দৈনিক সিলেটের ডাক’ পত্রিকার ছাতক প্রতিনিধি সৈয়দ হারুন অর রশীদ কলকাতা থেকে নিখোঁজ হয়েছেন।

গতকাল শুক্রবার কলকাতা থেকে সাংবাদিক পুত্র সৈয়দ জামি তাঁর পিতার নিখোঁজ হওয়ার বিষয়টি পরিবার ও সাংবাদিকদের নিশ্চিত করেন।

সম্প্রতি সিলেটের ডাউকি ইমিগ্রেশান পয়েন্ট দিয়ে ভারতের শিলং হয়ে বড় ছেলে জামিকে সঙ্গে নিয়ে কলকাতায় যান সাংবাদিক হারুন। কলকাতায় তাঁর এক আত্মীয় চিকিৎসার জন্য বেশ কিছুদিন যাবৎ অবস্থান করায় তাঁকে দেখতে সেখানে যান পিতা-পুত্র। গত বুধবার দুপুরে কলকাতার যাদবপুর রেল স্টেশনে ছেলেকে বসিয়ে রেখে ওই ডলার ভাঙ্গানোর জন্য মানি একচেঞ্জে গেলে সেখান থেকেই নিখোঁজ হন হারুন। এ ব্যাপারে সেখানকার একটি থানায় জিডি করেন তাঁর স্বজনরা। কিন্তু শুক্রবার মধ্যরাত পর্যন্ত তাঁর কোনো সন্ধান মেলেনি। সাংবাদিক হারুন নিখোঁজ না তাঁকে অপহরন করা হয়েছে এ নিয়ে তার পরিবারের সদস্যরাও রয়েছেন নানা শঙ্কায়। সাংবাদিক হারুনের নিখোঁজ হওয়ার বিষয়ে সন্ধান চেয়ে কলকাতার আনন্দবাজার পত্রিকায় শুক্রবার নিরুদ্দেশ শিরোনামে একটি বিজ্ঞপ্তিও ছাপা হয়েছে।

সাংবাদিক হারুন নিখোঁজ হওয়ার খবরে সুনামগঞ্জ, ছাতক ও সিলেটের সাংবাদিক মহলে গভীর উদ্বেগের সৃষ্টি হয়েছে। সাংবাদিক হারুন অর রশীদের সন্ধানে শুক্রবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশ সরকার, ভারতে অবস্থানরত বাংলাদেশী দূতাবাস ও ভারত সরকারের দ্রুত সহযোগিতা কামনা করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএসএমএফ) কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাংবাদিক হাবিব সরোয়ার আজাদ এবং বিএসএমএফের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

বাংলা ইনসাইডার



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭