ইনসাইড গ্রাউন্ড

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা, ফিরেছেন সাকিব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/11/2018


Thumbnail

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য ১৩ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইনজুরি থেকে দলে ফিরেছেন সাকিব আল হাসান। এছাড়া জিম্বাবুয়ে সিরিজ দিয়ে দীর্ঘদিন পর সেঞ্চুরি পাওয়া সৌম্য সরকারকে টেস্ট দলে আবারো সুযোগ দেওয়া হয়েছে। 

সাকিবের সঙ্গে দলে ফেরার কথা ছিল ওপেনার তামিম ইকবালের। কিন্তু ইনজুরি থেকে ফিরে নিজেকে প্রস্তুত করতে গিয়ে নতুন করে সাইড স্ট্রেইন ইনজুরিতে পড়েন তামিম।

পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী শনিবার সকালে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। কিন্তু বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর শাশুড়ি অসুস্থ হয়ে পড়ায় সময় মতো দল ঘোষণা করা সম্ভব হয়নি বোর্ডের।

এদিকে, দল ঘোষণা করার আগেই জানা গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়েই দলে ফিরছেন সাকিব আল হাসান। তাঁকে স্কোয়াডে রেখেই টেস্ট দল ঘোষণা করা হবে। তাই আপাতত সাকিবকে ফিরে পাওয়ার আনন্দ নিয়েই মাঠে নামবে টাইগাররা। 

সবশেষ জিম্বাবুয়ের সিরিজে বাজে পারফরম্যান্সের কারণে দলকে বাদ পড়েছেন ওপেনার লিটন দাস। এছাড়া কপাল পুড়েছে নাজমুল হোসেন শান্ত, আবু জায়েদ রাহী এবং নাজমুল ইসলাম অপুর। 

সাকিব থাকা সত্ত্বেও ডানহাতি অফস্পিনার নাঈম হাসানকে স্কোয়াডে রেখেছে বিসিবি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের বাংলাদেশ স্কোয়াড
সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও নাঈম হাসান।

বাংলা ইনসাইডার/এসএকে



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭