ওয়ার্ল্ড ইনসাইড

যুক্তরাষ্ট্রে এবিপিসি’র বিশেষ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/11/2018


Thumbnail

যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের (এবিপিসি) কার্যকরি পরিষদের এক বিশেষ সভা গত শনিবার অনুষ্ঠিত হয়। দেশটির স্থানীয় সময় বিকাল ৫টায় জ্যাকসন হাইটসের চ্যানেল আই কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় সংগঠনের বার্ষিক সাধারণ সভা এবং আগামী নির্বাচনসহ সাংগঠনিক বিষয়ে আলোচনা হয়। আগামী ২২ নভেম্বর বৃহস্পতিবার সপরিবারে ‘থ্যাংকস গিভিং ডে’ উদযাপনসহ আগামী ২২ ডিসেম্বর সংগঠনের সাধারণ সভা ও নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়।

সভায় জানানো হয়, এ পর্যন্ত ৩০ জন সদস্য তাদের বাৎসরিক চাঁদা পরিশোধ করে সদস্যপদ নবায়ন করেছেন। এছাড়া বেশ কয়েকজন কর্মরত সাংবাদিক নতুন সদস্য পদের জন্য আবেদন করেছেন। বর্তমান সদস্যদের মধ্যে যারা এখনো চাঁদা পরিশোধ করেননি তাদের আগামী সাধারণ সভার আগে পরিশোধের জন্য আহ্বান জানানো হয়।

প্রতি বছর জাঁকজমকপুর্ণ আয়োজনে বনভোজন, ঈদ পুনমির্লনী ও থ্যাংকস গিভিং ডে উদযাপনের সিদ্ধান্ত গৃহীত হয় সভায়। প্রেসক্লাবের নিজস্ব তহবিল এবং সদস্যদের দেওয়া চাঁদার অর্থে এসব অনুষ্ঠানের ব্যয় নির্ধারণের করা হয়।

আমেরিকা-বাংলাদেশ ক্লাবের সদস্যদের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধন অটুট থাকায় সাধারণ সদস্যরা ক্লাবের বর্তমান গতিশীল নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন। অন্যদিকে সফল ও গতিশীল নেতৃত্বের জন্য আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসারকে বর্তমান কার্যকরী কমিটি ও সাধারণ সদস্যদের পক্ষ থেকে আনুষ্ঠানিক ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

প্রেসক্লাবের সহ-সভাপতি মীর ই. ওয়াজিদ শিবলীর চিকিৎসা সফলতা এবং তার দ্রুত আরোগ্য কামনা করা হয়। এছাড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও বিশিষ্ট কলামিস্ট জামান তপনের মাতা ফিরোজা বেগমের মৃত্যুতে সভায় শোক প্রকাশ করা হয়। সভায় প্রেসক্লাবের নেতৃবৃন্দ ফিরোজা বেগমের বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোক সন্তপ্ত পরিবারে প্রতি সমবেদনা জ্ঞাপন করে।

সভায় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের উত্তর আমেরিকা সংস্করণের নির্বাহী সম্পাদক লাবলু আনসারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও দৈনিক ইত্তেফাকের যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি শহীদুল ইসলাম। এছাড়া সভায় কার্যকরি পরিষদের সদস্য ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সহ-সভাপতি ও বাংলা টিভির মহা পরিচালক মীর ই. ওয়াজিদ শিবলী, প্রেসক্লাবের নির্বাচন কমিশনার ও ভয়েস অব আমেরিকার নিউইয়র্ক প্রতিনিধি আকবর হায়দার কিরণ, প্রেসক্লাবের নির্বাচন কমিশনার ও চ্যানেল আইয়ের যুক্তরাষ্ট্র প্রতিনিধি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, প্রেসক্লাবের সদস্য ও সাপ্তাহিক ঠিকানার বার্তা সম্পাদক মিজানুর রহমান, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও বাংলাদেশ প্রতিদিনের উত্তর আমেরিকা সংস্করণের স্টাফ রিপোর্টার মো. আবুল কাশেম, প্রেসক্লাবের কার্যকরী সদস্য ও এটিএন বাংলা ইউএসএ’র বার্তা সম্পাদক কানু দত্ত, প্রেসক্লাবের কার্যকরী সদস্য ও বাংলাভিশনের যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি আজিম উদ্দিন অভি, প্রেসক্লাবের সদস্য ও নারী ম্যাগাজিনের সম্পাদক পপি চৌধুরী, প্রেসক্লাবের সদস্য ও নারী ম্যাগাজিনের প্রকাশক তপন চৌধুরী, প্রেসক্লাবের সদস্য ও নোঙর টিভির সিইও জাহেদ শরীফ, প্রেসক্লাবের সদস্য ও বাংলা টিভির পরিচালক মিশুক সেলিম, প্রেসক্লাবের সদস্য ও চ্যানেল আইয়ের ক্যামেরা পারসন মোহাম্মদ হোসেন দীপু, প্রেসক্লাবের সদস্য ও বাংলা টিভির চিফ ক্যামেরা পারসন আমজাদ হোসেন প্রমুখ।

বাংলা ইনসাইডার/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭