ইনসাইড বাংলাদেশ

সুনামগঞ্জ-১ আসনের প্রার্থীর বিএনপি থেকে বিকল্পধারায় যোগদান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/11/2018


Thumbnail

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-১ (তাহিরপুর-জামালগঞ্জ-ধর্মপাশা ও মধ্যনগর) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরী বিকল্প ধারায় যোগদান করেছেন। গত রোববার রাতে বিএনপির সাবেক নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ডা. রফিকুল ইসলাম বিকল্পধারায় যোগদানের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

দলীয় সুত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে তিনি দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে দলীয় কার্যালয়ে জমা দেন। কিন্তু একই আসনে জেলা বিএনপির সাবেক সভাপতি ও দু’বারের সাবেক সংসদ সদস্য নজির হোসেন দলে ফেরায় কেন্দ্রীয় কমিটি নির্বাচনে নজির হোসেনের দলীয় মনোনয়ন প্রায় চুড়ান্ত করে ফেলেছে। এজন্য তিনি বিকল্প ধারায় যোগদান করেন।

বিকল্প ধারায় যোগদান প্রসঙ্গে অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরী বলেন, ‘সুনামগঞ্জ-১ আসনে দলীয় মনোনয়ন পাব সে লক্ষ্য নিয়ে এতদিন দিন রাত পরিশ্রম করেছি। জেল-জুলুম ও মিথ্যা মামলায় শিকার হয়েছি। যে লোক একযুগ ধরে মাঠে ছিলেন না তাঁকেই সুনামগঞ্জ-১ আসনে মনোনয়ন দেওয়ার বিষয়টি চূড়ান্ত করা হয়েছে বলে বিশ্বস্থ সুত্রে জেনে বিএনপি থেকে পদত্যাগ করে সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্প ধারায় যোগদান করেছি।’

এ ঘটনায় স্থানীয় বিএনপির নেতাকর্মীরা হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন। তারা জানিয়েছেন, ‘সুনামগঞ্জ-১ আসনে বিএনপির দলীয় প্রার্থী চুড়ান্ত হওয়ার আগেই শনিবার বিকেলে বিএনপি থেকে পদত্যাগ করে তিনি বিকল্প ধারায় যোগদান করেন।’

ডা. রফিকুল ইসলাম চৌধুরী ওরফে ডা.রফিক চৌধুরী ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচনে অংশ নিয়ে ৯৪ হাজার ৪৯৮ ভোট পেয়ে আওয়ামী লীগ প্রার্থী মোয়াজ্জেম হোসেন রতনের সাথে প্রতিদ্বন্দ্বীতা করে পরাজিত হন। তাঁর বাড়ি সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সদর ইউনিয়নের দশধরী গ্রামে।

বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭