ইনসাইড বাংলাদেশ

আশুগঞ্জে দুদল গ্রামবাসীর সংঘর্ষে অর্ধশতাধিক আহত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/11/2018


Thumbnail

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মহিষ চুরির ঘটনাকে কেন্দ্র করে দুদল গ্রামবাসীর সংঘর্ষে উভয় পক্ষের অন্তত অর্ধশতাধিক লোক আহত হয়েছেন। গতকাল রোববার দফায় দফায় উপজেলার আড়াইসিধায় ইউনিয়নের মধুপুর গ্রামে এই সংঘর্ষ চলে। সর্বশেষ বিকেল পাঁচটায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। আহতদের উপজেলার বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও জেলা সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, অনেক দিন ধরেই মহিষ চুরির ঘটনাকে কেন্দ্র করে আড়াইসিধার ইউনিয়নের মধুপুরের মহিত উল্লাহর বাড়ির বর্তমান ইউপি সদস্য মুজিবুর রহমানের সঙ্গে ফকির বাড়ির বাদলের মধ্যে বিরোধ চলে আসছে। এ নিয়ে ঈদুল আযহার পর দুদলের মধ্যে সংঘর্ষও হয়। রোববার সকালে মহিত উল্লাহর বাড়ির খাইরুল ও রাসেলের নেতৃত্বে কয়েকজন ফকির বাড়ির বাদলের পক্ষের সুবুর খানকে মারধর করে। এর জেরে সকাল এগারটায় উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। পুলিশ, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও নিরপেক্ষ লোকজনের প্রচেষ্টায় বিকেল দুইটায় সংঘর্ষ নিয়ন্ত্রণে আসে। কিন্তু পুলিশ চলে যাবার কিছুক্ষণ পরই বিকেল আড়ইটায় পুনরায় দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে বিকেল পাঁচটায় পুলিশ ও এলাকাবাসীর প্রচেষ্টায় তা নিয়ন্ত্রণে আসে। দুদফা সংঘর্ষে পুরুষ ও মহিলাসহ কমপক্ষে ৫০জন আহত হয়। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

ফকির বাড়ির বাদল মিয়া জানান, ‘তিন মাস আগে আমার বাড়ি থেকে ৪টি মহিষ চুরি হয়। এর মধ্যে দুটি মহিষ ভৈরবের গোছামারা থেকে উদ্ধার করি। বাকি দুটি মহিষ মধুপুরে মহিত উল্লাহর বাড়ির মুজিবুর মেম্বার ও জুলহাসের কাছে রয়েছে। তাঁরা দুজন মহিষ চুরির সাথে জড়িত বলে ভৈরবের চক্রটি আমাদের অবহিত করেছে। আমরা মহিষগুলো উদ্ধারের জন্য মুজিবুরকে জানালে চুরির ঘটনা অস্বীকার করে উল্টো আমাদের উপর হামলা চালিয়েছে।’

ইউপি সদস্য মুজিবুর রহমান বলেন, ‘মহিষ চুরির সঙ্গে  আমাদের কেউ জড়িত নয়। জোড়পূর্বক আমাদের উপর মহিষ চুরির ঘটনা চাপিয়ে দিচ্ছে ফকির বাড়ির বাদল।’

এ ব্যাপারে আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল আলম তালুকদার বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। উভয় পক্ষের চারজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭